logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২১, ১৮:৪৭
আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ২০:২৫

দুই বছর পর হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি শুরু

After two years and 11 months, rice import started through Healy land port, rtv
হিলি স্থলবন্দর শুল্ক স্টেশন
ভরা মৌসুমেও দেশের বাজারে চালের দামে অস্থিরতা বিরাজ করছে। এমন সময় দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে ভারত থেকে চাল আমদানি সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাজার স্বাভাবিক রাখতে মেসার্স জগদীশ চন্দ্র রায় নামের একটি প্রতিষ্ঠানের প্রথম চালান তিনটি গাড়িতে করে ১১২ মেট্রিকটন স্বর্ণা-৫ চাল আসার মাধ্যমে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি কার্যক্রম শুরু হলো।

আমদানিকারক মেসার্স জগদীশ চন্দ্র রায় প্রতিষ্ঠানের প্রতিনিধি শ্রীপদ আরটিভি নিউজকে জানান, সরকারের বিভিন্ন শর্তাবলী মেনে ১০ হাজার মেট্রিক টন চাল আমদানির অনুমতি পেয়েছি। দিনাজপুর জেলার হিলি স্থলবন্দর থেকে শুধু আমাদের প্রথম চালানের ৬০০ মেট্রিক টনের মধ্যে ১১২ মেট্রিক টন চাল দেশে প্রবেশ করলো। আশা করছি অন্যান্য আমদানিকারকদের আমদানিকৃত চাল ২-১ দিনের মধ্যে বন্দরে প্রবেশ করবে। আর চাল আমদানি শুরু হলে এবং সঠিক সময়ে দেশের বিভিন্ন মোকামে আমদানিকৃত চাল সরবরাহ করতে পারলে দেশের বাজারে চালের দাম কমে আসতে শুরু করবে।

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন আরটিভি নিউজকে জানান, প্রায় দুই বছর পর হিলি বন্দর দিয়ে দেশে চালের চালান এলো বাংলাদেশে। বন্দরে ৩৫৬ ডলারে চাল আমদানি করা হচ্ছে। বন্দরের অনান্য প্রতিষ্ঠানও চাল আমদানির জন্য এলসি করেছে। চাল আমদানি পুরোদমে শুরু হলে বাজারে চালের দামও কমে আসবে। 
পি
 

RTV Drama
RTVPLUS