logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

তিনি নিজেকে পরিচয় দেন সিআইপি  হিসেবে

চট্টগ্রাম×সিআইপি×হোটেল×ফারুক×বাংলাদেশ×
আরটিভি নিউজ
চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লু থেকে ফারুক নামে  এক প্রতারকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। যিনি বিভিন্ন সময় মিথ্যা পরিচয় দিয়া কখনও সরকারি কর্মকর্তা আবার কখনও সিআইপি পরিচয় দিয়া সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলো।

বৃহস্পতিবার বিকেলে ফারুককে গ্রেপ্তারের বিষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন  কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন।

তিনি বলেন, বুধবার দিনগত রাতে  কোতোয়ালি থানাধীন হোটেল রেডিসন ব্লু এর ভেতর গোপন সংবাদের ভিত্তিতে  ফারুককে আটক করেন। জিজ্ঞাসাবাদে আটক ফারুক  নিজের  নাম-ঠিকানা প্রকাশ করে। তার কাছে থাকা একটি আইডি কার্ড উপস্থাপন করে নিজেকে সিআইপি পরিচয় দেয়।

হোটেলে সূত্রে জানা গেছে,  ফারুক নিজেকে সিআইপি পরিচয়  দিয়ে গেলো ৫ জানুয়ারি হতে হোটেল রেডিসন ব্লু তে রুম বুকিং করিয়া রুম নং-৮০৩ এ অবস্থান করতেছিলো

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আরও বলেন , ফারুকের সঙ্গে  অনেক লোকজন হোটেল লবিতে এসে দেখা করে। অনেকেই হোটেল কর্তৃপক্ষের কাছে জানতে চান সিআইপি ফারুক কত নম্বর রুমে অবস্থান করছেন। পরবর্তীতে হোটেল কর্তৃপক্ষ খোঁজ নিয়ে জানতে পারে যে, হোটের রেডিসন ব্লু তে অবস্থানকারী উল্লেখিত আসামি কোনও সিআইপি নন, তিনি প্রতারক চক্রের একজন সক্রিয় সদস্য।

তিনি আরও বলেন,  আসামি বিভিন্ন সময় মিথ্যা পরিচয় দিয়া অপরের রূপ ধারণ পূর্বক কখনও সরকারি কর্মকর্তা আবার কখনও সিআইপি পরিচয় দিয়া সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলো ।

ওসি মহসিন আরও বলেন, ফারুক একপর্যায়ে  জিজ্ঞাসাবাদে জানায় যে, সে প্রকৃত পক্ষে সিআইপি নয় এবং তার  হেফাজতে থাকা সিআইপি কার্ডটি একটি জাল সিআইপি কার্ড। যা সে নিজেই তৈরি করিয়াছে। জিজ্ঞাসাবাদে সে আরও জানায় অন্যের রূপ ধারণ করে আগেও সে বিভিন্ন প্রতিষ্ঠানে নিজেকে সিআইপি পরিচয় দিয়ে অবস্থান করেছে এবং অনেকের সঙ্গে প্রতারণা করেছে।

আসামী ফারুকের (৩৫) বিরুদ্ধে কতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

ফারুক সুরপুর মিজী বাড়ীর নাঙ্গলকোট থানার কুমিল্লা জেলার বাসিন্দা। ফারুকের কাছ থেকে জব্দকৃত একটি জাল সিআইপি কার্ড, যাহার নাম্বার-০২০৪২২, যাহার নাম্বারের নিচে সিআইপি (এনআরবি) ২০১৭৭ লেখা আছে।

 জেবি

RTV Drama
RTVPLUS