logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

ঝালকাঠিতে হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

বিক্ষোভ×ঝালকাঠি×জড়িত×কুশপুত্তলিকা×বাংলাদেশ×
আরটিভি নিউজ
ঝালকাঠির নলছিটিতে আনিস বিশ্বাস রুম্মান (১৮) হত্যাকারীদের ২৪ ঘণ্টার দেওয়া আল্টিমেটামের মধ্যে পুলিশ গ্রেপ্তার করতে না পারায় বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত সড়কের দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা।

এতে নিহতের স্বজনরাও অংশ নেয়। এ সময় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের কুশপুত্তলিকায় আগুন দেওয়া হয়।

ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি চলার সময় সড়কের দুইপাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে। অবরোধকারীরা আসামি গ্রেপ্তারের জন্য এবার ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন পুলিশকে। এর মধ্যেও জড়িতদের গ্রেপ্তার করতে না পারলে আবারো সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন নিহতের স্বজন ও প্রতিবেশীরা।

পরে পুলিশ এসে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী। গেলো তিন জানুয়ারি রাতে নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামে পুরনো বিরোধের জেরে রুম্মানকে গলা কেটে হত্যা করে প্রতিপক্ষরা। নিহত রুম্মান শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুর টোল প্লাজায় কর্মরত ছিলেন। তিনি দপদপিয়া গ্রামের সত্তার বিশ্বাসের ছেলে। এ ঘটনায় ২২ জনকে আসামি করে নিহতের চাচাতো ভাই মিঠু বিশ্বাস।

মামলার বিবরণে জানা যায়, প্রতিবেশী আল মামুন ও রানা হাওলাদারদের সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল নিহত রুম্মানের পরিবারের। বিরোধের জের ধরেই আনিস বিশ্বাস রুম্মান রাতে বাড়ির সামনে বের হলে তাকে আটক করে আল মামুন, রিয়াদ, বাপ্পি হাওলাদারসহ আসামিরা রাস্তায় ফেলে গলা কেটে হত্যা করে।

অতিরিক্ত পুলিশ সুপার (ঝালকাঠি সদর সার্কেল) প্রশান্ত কুমার দে বলেন, রুম্মান হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেবি

RTV Drama
RTVPLUS