• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মাগুরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

মাগুরা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২১, ১৬:৪৭
স্বামী×ফাঁসি×দাবি×আগুন×বাংলাদেশ×
আরটিভি নিউজ

মাগুরায় যৌতুকের দাবিতে স্ত্রীকে গায়ে আগুন দিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পপতিবার দুপুরে মাগুরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক প্রণয় কুমার দাশ এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি অসিত কুমার বিশ্বাস শ্রীপুর উপজেলার খামারপাড়া গ্রামের নিত্যগোপাল বিশ্বাসের ছেলে। দণ্ডপ্রাপ্রাপ্ত অসিত বিশ্বাস পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বলেন, বরিশালের আগৈলঝরা উপজেলার প্রফুল্ল গাইনের মেয়ে প্রার্থনা রাণী (২৮) স্বনির্ভর বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠানে চাকরি নিয়ে ২০০৬ সালের দিকে মাগুরা শ্রীপুরে আসেন। কর্মস্থল শ্রীপুরের খামারপাড়া এলাকায় নিত্যগোপাল বিশ্বাসের বাড়িতে ভাড়া থাকাকানী সময় তার ছেলে অসিত বিশ্বাসের সঙ্গে প্রেমের সম্পর্কে গড়ে ওঠে।

পরবর্তীতে তারা বিয়ে করে একসঙ্গে বসবাস করতে থাকে। কিন্তু শ্বশুরবাড়ির লোকদের সঙ্গে বনিবনা না হওয়ায় তারা পার্শ্ববর্তী হরিন্দী গ্রামে আব্দুল মান্নানের বাড়ি ভাড়া করে বসবাস করতে থাকেন। তাদের ঘরে একটি কন্যা ও একটি ছেলে সন্তান জন্ম হয়। কিন্তু পেশায় স্বর্ণকার অসিত বিশ্বাস ও তার পরিবারের সদস্যরা প্রার্থনা বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেওয়ার জন্য বার-বার চাপ দিতে থাকে।

এজন্য তারা তাকে অব্যাহতভাবে নির্যাতন ও মারপিট করতে থাকে। বিভিন্ন সময় প্রর্থনা বাবার বাড়ি থেকে স্বামীর দাবিকৃত মোটা অংকের যৌতুকের টাকা এনেও দেন। সর্বশেষ যৌতুকের অর্থের দাবিতে গত ২০০৮ সালের ১ ফেব্রুয়ারি রাতে অসিত বিশ্বাস তাকে মারপিট করে ও গায়ে আগুন দিয়ে হত্যা করে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করে।

পরদিন দুই ফেব্রুয়ারি ২০০৮ প্রার্থনার মামা বরিশালের আগৈলঝরা গ্রামের গণেশ চন্দ্র করের ছেলে গৌতম কর শ্রীপুর থানায় স্বামী অসিত বিশ্বাস ও তার মা নিভা রানীকে আসামি করে হত্যা ও নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আইনে মামলা দায়ের করেন।পরে পুলিশ আসামিদের বিরুদ্ধে চার্জশিট প্রদান করেন। মামলায় সাক্ষী গ্রহণ শেষে আজ বৃহস্পতিবার নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচার অসিত বিশ্বাসকে দোষী সাব্যস্ত করে ফাঁসি রায় ঘোষণা করেন। তবে নিভা রানী বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ থাকায় আদালত তাকে খালাস দেন।

মামলা চলাকালীন সময় আসামি অসিত কিছুদিন হাজত বাস করে। পরে আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে চলে যায়। যে কারণে আসামির অনুপস্থিতেই বিচারক এ রায় ঘোষণা করেন ট্রাইব্যুনালের বিচারক।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৮ মার্চ)
X
Fresh