logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

মনোহরদী এখন পোস্টারের শহর

মনোহরদী×পোস্টার×নির্বাচন×নরসিংদী×বাংলাদেশ×
আরটিভি নিউজ
নির্বাচনকে ঘিরে প্রচারণায় মুখর নরসিংদীর মনোহরদী পৌরসভা। আগামী ১৬ জানুয়ারি এই পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমে ভোট হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসবমুখর পরিবেশ। রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি নির্বাচনের প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে পুরো মনোহরদী জনপথ।

জানা যায়, ২০০২ সালে গঠিত মনোহরদী পৌরসভায় এটি চতুর্থ নির্বাচন। এবার মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আমিনুর রশিদ সুজন।

এছাড়া বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক।  পাশাপাশি ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাতপাখা মার্কায় নির্বাচন করছেন আব্দুল মান্নান।

এছাড়া সতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল ফোন প্রতীকে নির্বাচন করছেন সাবেক মেয়র আফজাল উদ্দিনের ভাতিজা ইমরান আহমেদ।  অন্যদিকে এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩০ জন সাধারণ কাউন্সিলর ও তিনটি পদে ছয়জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করবেন। গেল বছর ৩০ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়। প্রতীক বরাদ্ধের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছে এখানকার প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। চাইছেন ভোট, দিচ্ছেন উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি।

মনোহরদী পৌর নির্বাচনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী আমিনুর রশিদ সুজন জানান, উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে এবারও ভোটাররা তাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

পাশাপাশি বিএনপির প্রার্থী মাহমুদুল হক বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় থাকলে ধানের শীষ বিপুল ভোটে বিজয়ী হবে। এদিকে সাধারণ ভোটাররা জানান, এলাকার দীর্ঘ দিনের সমস্যা সমাধান ও উন্নয়নের স্বার্থে যোগ্য প্রার্থীকেই বেছে নিবে তারা।

মনোহরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আমজাদ হোসেন জানান, এবার প্রথম বারের মতো এই পৌরসভায় ১৩ হাজার ৭৯৮টি ভোটার ৯টি কেন্দ্রের ৪০টি বুথে ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করবেন। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে।

জেবি

RTV Drama
RTVPLUS