• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ধর্ষণ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় নারীর ৭ বছরের জেল

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২১, ১৮:২৯
ধর্ষণ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় বাদীর ৭ বছরের জেল

জয়পুরহাটে ধর্ষণের মিথ্যা মামলা করার দায়ে নন্দ রাণী মালী (৩৫) নামে একজনকে সাত বছরের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা জজ মো. রোস্তম আলী এই রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের সরকারি বিশেষ কৌঁসুলি ফিরোজা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত নন্দ রাণী মালী জয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা গ্রামের জিতেন চন্দ্র মালীর কন্যা।

আদালত সূত্রে জানা যায়, জয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা গ্রামের নন্দ রাণী মালী গত ২০১৪ সালের ২১ এপ্রিল রাতে ধর্ষণের অভিযোগ এনে একই গ্রামের আবুল হায়াতের বিরুদ্ধে ২২ এপ্রিল কালাই থানায় মামলা করেন। মামলার পর পুলিশ তদন্ত করে ঘটনাটি মিথ্যা বলে আদালতে তদন্ত রিপোর্ট দেয়। এতে নন্দ রাণী মালী নারাজি দিলে আদালত তা আমলে নেয়। আজকে মামলাটির সাক্ষীর তারিখ ছিল। নন্দ রাণী আদালতে এসে মামলাটি মিথ্যা বলে সাক্ষী দিলে আদালতের বিচারক মিথ্যা মামলা করার অভিযোগে তার বিরুদ্ধে ওই আদেশ দেন। পরে আদালতের নির্দেশে নন্দ রাণীকে জেলা কারাগারে পাঠানো হয় আর আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের সরকারি বিশেষ কৌঁসুলি ফিরোজা চৌধুরী। আর আসামি পক্ষের কৌঁসুলি ছিলেন কাজী রাব্বিউল হাসান মোনেম।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
জেলিফিশে বেকায়দায় জেলেরা
X
Fresh