logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

বরিশালে পুলিশের নির্যাতনে যুবকের মৃত্যুর অভিযোগ, মামলা

মামলা×বরিশাল×আইনজীবী×গোয়েন্দা×বাংলাদেশ×
ছবি সংগৃহীত
বরিশাল নগরীর সাগরদীতে শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিমকে  গোয়েন্দা পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগ এনে হত্যা মামলা দায়ের করেছে তারা বাবা ইউনুচ মুন্সী। 

আজ মঙ্গলবার বেলা সাড়ে তিনটায় সদর মেট্রোপলিটন মেজিস্ট্রেট আমলি আদালতের বিচারক মো. আনিছুর রহমান মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

মামলায় নগর গোয়েন্দা পুলিশের এস আই মহিউদ্দিন মাহিকে প্রধান এবং তার সঙ্গীয় দুই কনস্টবলকে আসামি করা হয়েছে। এদিকে পুলিশের গঠন করা তদন্ত টিম রেজাউল করিমের বাসায় গিয়েছেন তদন্ত করতে।

দুই জানুয়ারি শনিবার দিনগত মধ্য রাতে রেজাউল ইসলামের অতিরিক্ত রক্তক্ষরণে শেরেবাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এই মৃত্যু পুলিশের নির্যাতনে বলে স্বজন ও এলাকাবাসী দাবি করেন। পুলিশের পক্ষ থেকে অপমৃত্যু মামলা করা হলেও রেজাউলের বাবা ছেলে হত্যার বিচার পাওয়ার জন্য আদালতে মামলা করেছেন। মো. ইউনুচ মুন্সি, রেজাউল করিমের বাবা

মামলার আইনজীবীরা বলছেন, পুলিশের নির্যাতন ও হেফাজতে রেজাউলের মৃত্যু হয়েছে বলে তারা দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় মামলা করেছেন এর প্রতিকার চেয়ে। এদিকে পুলিশের পক্ষ থেকে উপ-পুলিশ কমিশনার মো. মোক্তার হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে প্রতিবেদন প্রকাশ করবো।

২৯ ডিসেম্বর নগরীর সাগরদী এলাকা থেকে গোয়েন্দা পুলিশ রেজাউলকে আটক করে নিয়ে গেলে এর চার দিন পর তার মৃত্যু হয়।

জেবি

RTV Drama
RTVPLUS