• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গণমাধ্যমের কণ্ঠরোধের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২১, ১৫:৫৯
মানববন্ধন×হয়রানি×ক্ষমতাসীন×সারাদেশ×বাংলাদেশ×
আরটিভি নিউজ

গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা ও সাংবাদিকতার স্বাধীনতার হস্তক্ষেপের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটিতে কর্মরত গণমাধ্যম কর্মীদের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম শামসুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ, জেলা যুব ইউনিয়নের সভাপতি এম জিসান বখতেয়ার, সংস্কৃতি কর্মী মনি পাহাড়িসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

এ সময় বক্তারা ক্ষমতাসীন দলের সাবেক এমপি দৈনিক পার্বত্য চট্টগ্রামের সম্পাদক ফজলে এলাহীর বিরুদ্ধে মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কোনও সংবাদে ক্ষুব্ধ হয়ে সরাসরি মামলা করা স্বাধীন গণমাধ্যমের ওপর হস্তক্ষেপের সামিল। সাংবাদিকরা সঠিক সংবাদ প্রকাশ করতে গেলেই মামলাসহ নানা হয়রানির শিকার হতে হচ্ছে। বক্তারা দেশে সুষ্ঠু গণতন্ত্রের চর্চার জন্য সংবাদপত্রের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ না করার আহ্বান জানান।

এ সময় বক্তারা বলেন, ২০২০ সালে সারাদেশে ২৪৭ জন সংবাদকর্মী নানাভাবে নিপীড়ন ও নির্যাতনের শিকার হয়েছে। এরই ধারাবাহিকতা বন্ধ করতে না পারলে স্বাধীন সাংবাদিকতা চ্যালেঞ্জের মুখে পড়বে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh