• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

লন্ডন থেকে আসছেন ৪৮ যাত্রী, নিজ খরচে থাকতে হবে হোটেলে (ভিডিও)

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জানুয়ারি ২০২১, ১১:৫১
হোটেল×যাত্রী×লন্ডন×সোমবার×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাস (স্ট্রেইন) ছড়িয়ে পড়ার পর দেশটির রাজধানী লন্ডন থেকে আজ সোমবার দুপরে সিলেট আসছেন আরও ৪৮ জন যাত্রী। তবে সিলেটে এসেই তারা বাড়ি যেতে পারবেন না। তাদেরকে নিজ খরচে হোটেলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

ইতোমধ্যে যাত্রীদের কোয়ারেন্টিনের জন্য সিলেট নগরীতে দুটি হোটেল প্রস্তুত করেছে জেলা প্রশাসন। নগরের দরগাহ গেইট এলাকার হোটেল স্টার স্পেসিফিক ও হোটেল হলি গেইটে নিজ খরচে কোয়রেন্টিনে থাকবেন তারা।

এদিকে দেশে এসেও বাড়ি যাওয়ার সুযোগ না পাওয়ায় যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে ফেরার আগ্রহ হারিয়ে ফেলেছেন। অনেকেই বিমানের টিকিট কিনেও শেষ মুহূর্তে তা বাতিল করেছেন।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯ ও মিডিয়া সেল) শাম্মা লাবিবা অর্ণব আরটিভি নিউজকে জানান, নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনার পর যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে আসার আগ্রহ হারিয়ে ফেলেছেন।

তিনি আরও জানান, বিমানবন্দর থেকে বিটিআরসির বাসে করে যাত্রীদের হোটেল দুটিতে নিয়ে আসা হবে। যাত্রীরা হোটেলের বাইরে না আসা এবং তাদের স্বজনরা যেন দেখা করতে না পারেন তা তদারকি করতে হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক পুলিশ থাকবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট অফিসের ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার আরটিভি নিউজকে জানান, সোমবার যে ফ্লাইটটি সিলেটে এসে পৌঁছবে সেই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী টিকিট কেটেছিলেন। কিন্তু দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এই ভয়ে বাকিরা ফ্লাইট বাতিল করেছেন।

করোনাভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের কারণে যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ নিয়ে ঝুঁকি দেখা দিয়েছে। যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধেরও দাবি উঠেছে। তবে ঝুঁকি কমাতে যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। গেলো ২৮ ডিসেম্বর মন্ত্রীপরিষদের বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট আসে। সর্বশেষ গেলো ২৪ ডিসেম্বর ২০২ জন, ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের তিনটি ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খেলাপি ঋণ ও ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
X
Fresh