logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

বিজিবির গুলিতে ভারতীয় চোরাকারবারি নিহত

নিহত×বিজিবি×হালুয়াঘাট×সীমান্ত×বাংলাদেশ×
ছবি সংগৃহীত
ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তে গত রাতে ভারতীয় চোরাকারবারিদের হামলায় বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির এক সদস্য আহত হয়েছেন। ঘটনার সময় আত্মরক্ষার্থে বিজিবি গুলিবর্ষণ করলে চোরাকারবারিরা পালিয়ে যায়।

আজ সকালে সূর্যাপুর সীমান্তের ঘটনাস্থল থেকে এক চোরাকারবারির মরদেহ উদ্ধার করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৩৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদ মাহমুদ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গেলো রাত সাড়ে চারটার দিকে হালুয়াঘাট উপজেলার সুর্যাপুর সীমান্তের ডুমনিকুড়া এলাকায় ৭-৮ জন চোরাকারবারি অবস্থান করলে টহলরত বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা বিজিবি সদস্যদের ওপর হামলা করে এবং ধারালো অস্ত্র নিক্ষেপ করলে বিজিবির এক সদস্য আহত হয়।

তখন আত্মরক্ষার্থে বিজিবি গুলিবর্ষণ করলে চোরাকারবারিরা পালিয়ে যায়।

আজ সকালে ঘটনাস্থলে এক চোরাকারবারির মরদেহ পাওয়া যায়। তার দেহ তল্লাশি করে দুই প্যাকেট ইয়াবা ও ভারতীয় জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। পরিচয়পত্রে নিহত ব্যক্তির নাম থিদিয়ান মোমিন। তিনি রাজগঞ্জের সাউথহিল এলাকার বাসিন্দা বলে জানা যায়। বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানানো হয়েছে। সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান আরটিভি নিউজকে জানান, সকাল সাড়ে আটটায় মরদেহ উদ্ধার এবং দুপুরে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিকেল চারটায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের কথা রয়েছে।

জেবি

RTV Drama
RTVPLUS