logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

দ্বিতীয় দফায় ১৩ বাসে চড়ে ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা 

In the second phase, Rohingyas are going to Bhasanchar by 13 buses
দ্বিতীয় দফায় বাসে চড়ে ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা 

কক্সবাজারের উখিয়া থেকে অন্তত ১৩টি বাস রোহিঙ্গাদের নিয়ে রওনা হয়েছে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে যাদের প্রথমে নিয়ে যাওয়া চট্টগ্রামের পতেঙ্গার নৌ-বাহিনীর ঘাঁটিতে। উখিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পাস থেকে সোমবার বেলা ১২টায় দ্বিতীয় বারের প্রথম দফায় এ ১৩টি বাস রওনা হয়।

রোহিঙ্গাদের বহনকারী বাসগুলোর সামনে ও পেছনে র্যা ব, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা দিতে দেখা গেছে। তবে বাসগুলোতে কতজন রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হচ্ছে, সেই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই বলেননি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর আগে গত ৪ ডিসেম্বর প্রথমবারের মত ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছিল।

স্থানীয়রা বলছেন, রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের জন্য রোববার রাতেই অনেককে উখিয়ার কুতুপালং সংলগ্ন ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়। আবার অনেককে সোমবার সকালে আনা হয়। রাতেই উখিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পানে জড়ো করা হয় বেশ কিছু যাত্রীবাহী বাস।

স্থানীয় মুদির দোকানি আবুল কালাম বলেন, সোমবার বেলা ১২টায় দ্বিতীয়বারের মতো প্রথম দফায় রোহিঙ্গাদের নিয়ে ১৩টি বাস উখিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পাস থেকে ছেড়ে যেতে তিনি দেখেছেন।

উখিয়ার স্থানীয় সাংবাদিক শফিক আজাদ বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের জন্য ঘুমধুম ট্রানজিট ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পাস এলাকাজুড়ে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সেখানে সাধারণ মানুষের চলাচলেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

পি

RTV Drama
RTVPLUS