• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাফনের কাপড় পরে রোহিঙ্গা শিবিরে চাকরির দাবি

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ ডিসেম্বর ২০২০, ০৮:৫৪
This time Rohingyas, are looking for jobs wearing, rtv news
This time Rohingyas, are looking for jobs wearing, rtv news

রোহিঙ্গা শিবিরে চাকরির দাবিতে কক্সবাজারের উখিয়ার থাইংখালী এলাকায় কাফনের কাপড় পরে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

গতকাল রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত থাইংখালী স্টেশনে পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটির ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বিক্ষোভকারীরা কাফনের কাপড় পরে সড়কে অবস্থান নেয় এবং রোহিঙ্গা শিবিরমুখী বিভিন্ন দেশি-বিদেশি সংস্থার ক্যাম্পে ঢুকতে বাধা দেয়।

বিক্ষোভকারীরা জানায়, ২০১৭ সাল থেকে রোহিঙ্গা আসার কারণে স্থানীয়রা নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা স্থানীয় শিক্ষিত সমাজকে চাকরিতে সুযোগ দিয়ে রোহিঙ্গা যুবকের দিয়ে কাজ দিয়ে চালিয়ে যাচ্ছে।

তাছাড়া উচ্চপদস্থ কর্মচারীদের বেশিরভাগ কক্সবাজার জেলার বাইরের হওয়ায় তারা কৌশলে তাদের আত্মীয়-স্বজনে চাকরির সুযোগ করে দিচ্ছে। যার কারণে স্থানীয় শিক্ষিত সমাজ চাকরি থেকে বঞ্চিত হচ্ছে। অনেকে বাদ পড়েছে।

এ সময় বিক্ষোভ কর্মসূচিতে অ্যাডভোকেট এম এ মালেক, পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটির আহ্বায়ক রবিউল আলম, সদর আব্দুল গফুর, যুগ্ম আহ্বায়ক কামাল উদ্দিন, দেলোয়ার হোসাইন বাপ্পী, এতমিনানুল হক ও মোহাম্মদ শহিদুল্লাহ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তথ্য সুরক্ষায় কোলোসিটির হাইব্রিড ক্লাউড পরিসেবা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ এপ্রিল)
খেলাপি ঋণ ও ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
X
Fresh