• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সন্তান সেজে মুক্তিযোদ্ধার ভাতা আত্মসাতের অভিযোগে যুবক গ্রেপ্তার

সুনামগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৪ ডিসেম্বর ২০২০, ১৪:৩৫
Youth arrested for, embezzling child freedom fighter's allowance, rtv news
ছবি আরটিভি নিউজ

সুনামগঞ্জে জালিয়াতি করে ভুয়া সন্তান সেজে বীর মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন করে আত্মসাতের ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে সিআইডি।

গ্রেপ্তারকৃত যুবকের নাম সন্তোষ পাল (২০)। তিনি জেলার দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের গুরেশপুর গ্রামের মৃত সাধন পালের ছেলে।

সিআইডি সুনামগঞ্জ অফিসের এস আই সুমন মালাকার বুধবার সন্ধ্যায় ছাতকের গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে সন্তোষ পালকে গ্রেপ্তার করে।

পরে আজ বৃহস্পতিবার দুপুরে তাকে আমলগ্রহণকারী ম্যাজিস্ট্রেট আদালত দক্ষিণ সুনামগঞ্জ জোনের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. খালেদ মিয়ার আদালতে সোপর্দ করা হয়েছে।

জানা যায়, জেলার দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা ইউনিয়নের কাবিলাখাই গ্রামের পরিমল পাল মুক্তিযোদ্ধা ছিলেন (ভারতীয় তালিকা নম্বর-২৪৪৩৯)। দেশ স্বাধীনের কয়েক বছর পর তিনি ও তার দুই ভাই ভারতে চলে যান। বাংলাদেশে পরিমল পালের স্ত্রী- সন্তান কেউ নেই।

কিন্তু দোয়ারাবাজার উপজেলার গুরেশপুরের সাধন পালের ছেলে সন্তোষ পাল মুক্তিযোদ্ধা পরিমল পালের ছেলে সেজে দুই লাখ ১০ হাজার টাকা ভাতা উত্তোলন করেন। সন্তোষ পালের মা রেনু বালা পাল জীবিত থাকলেও উত্তরাধিকার সনদপত্রে মাকে মৃত দেখিয়ে অন্যের ভাতা উত্তোলন করে আত্মসাত করেন। এ ঘটনায় কাবিলাখাইয়ের পার্শ্ববর্তী সলফ গ্রামের বীর মুক্তিযোদ্ধা গেদা আলীর ছেলে ইসমাইল আলী চলতি বছরের পাঁচ জানুয়ারি সন্তোষ পালের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে তদন্ত করছেন সুনামগঞ্জের সিআইডি।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির এস.আই সুমন মালাকার জানান, সন্তোষ পাল মুক্তিযোদ্ধার সন্তান নয়। সে দোয়ারাবাজারে গুরেশপুরের সাধন পালের ছেলে। অথচ তিনি দক্ষিণ সুনামগঞ্জের কাবিলাখাইয়ের মুক্তিযোদ্ধা পরিমল পালের ছেলে সেজে ভাতা উত্তোলন করে আত্মসাৎ করেন। এই ঘটনায় মামলার প্রেক্ষিতে সন্তোষ পালকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরোয়ানা জারির ৬ বছর পর উপজেলা চেয়ারম্যানকে গ্রেপ্তার
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে পোস্ট, যুবককে পিটুনি
নান্দাইলে যুবককে কুপিয়ে হত্যা
X
Fresh