• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাজ্য ফেরত ১৬৫ যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হলো

আরটিভি নিউজ

  ২৪ ডিসেম্বর ২০২০, ১৩:১৪
যুক্তরাজ্য ফেরত ১৬৫ যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হলো
ফাইল ছবি

বিশ্বের বিভিন্ন দেশ যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক সাত দিনের প্রতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করলেও বাংলাদেশ অনুসরণ করছে না সে নীতি। আজ বৃহস্পতিবার সকালে যুক্তরাজ্য থেকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামা ১৬৫ জন যাত্রীর সবাইকে হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দিয়ে যার যার বাসাবাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমদ জানান, নতুন করে কোনও নির্দেশনা না থাকায় যুক্তরাজ্য থেকে সিলেটে নামা ১৬৫ জন যাত্রীকে পরীক্ষা নিরীক্ষা করে হোম কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, নেগেটিভ সার্টিফিকেট ছাড়াও যাত্রীদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। আমরা এ বিষয়ে খুব সর্তক রয়েছি।

এর আগে ২০৫ জন যাত্রী নিয়ে একটি ফ্লাইট লন্ডন থেকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার নির্ধারিত সময়ের একঘণ্টা আট মিনিট আগে সকাল ৯টা ৭ মিনিটে হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসা বিমানের বিজি ২০২ ফ্লাইট সরাসরি সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এরপর ১৬৫ যাত্রী সিলেট বিমানবন্দরে নামলে তাদের সবাইকে হেলথ ডেস্কে নিয়ে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট পরীক্ষা করা হয়। সেখান থেকে বাকি ৪০ জন যাত্রী ঢাকার উদ্দেশে রওনা দেন।

ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, ১৬৫ জন যাত্রীর সবার কাছেই নেগেটিভ সার্টিফিকেট রয়েছে। যাত্রীরা বলেন, নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কাউকে বিমানে উঠতে দেয়া হয়নি।

জিএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh