• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মগডালে প্রাণ যায়যায় কাকটিকে বাঁচালো ফায়ার সার্ভিস

  ০৯ ডিসেম্বর ২০২০, ১৭:৩৮
The fire service saved, the crow's life, rtv news
রাজশাহীতে ঘুড়ির ছেঁড়া সুতায় গাছের মগডালে আটকে পড়া উদ্ধারকৃত কাকটি

ঘুড়ির ছেঁড়া সুতায় গাছের মগডালে আটকে পড়ে ঝুলছিল একটি কাক। অনেকটা সময় আটকে থাকায় কাকটির প্রাণ যায় যায় অবস্থা। বিষয়টি নজরে আসে লক্ষ্মীপুর এলাকার একটি ওষুধের দোকানের কর্মী উজ্জ্বল হোসেনের। কোনও উপায় না পেয়ে তিনি ফোন করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯- এ। অল্প কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে ছুটে আসে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের একটি ইউনিট। পরে তারা কাকটি উদ্ধার করে।

আজ বুধবার সকালে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর এলাকার সড়ক ডিভাইডারের একটি গাছ থেকে কাকটিকে উদ্ধার করা হয়।

উজ্জ্বল আরটিভি নিউজকে জানান, আজ গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে তিনি কাকটিকে গাছের ডালে ঝুলতে দেখেন। এরপর আর খেয়াল করেননি। পরে আজ বুধবার সকালে দোকানে এসে তিনি কাকটিকে আগের দিনের মতোই ঝুলতে দেখেন। এরপর তিনি ফোন দেন জরুরি সেবা ৯৯৯-এ। এরপর আসে ফায়ার সার্ভিস। তিনি বলেন, একটা পাখি সারাদিন-সারারাত গাছের ডালে ঝুলছিল। তার কষ্ট হচ্ছিল। এটা দেখেই আমি উপায় না পেয়ে ফোন করি। কিছুক্ষণের মধ্যেই একটি গাড়ি ও মই নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার কাজ শুরু করেন।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের স্টেশন অফিসার একেএম লতিফুল বারি আরটিভি নিউজকে জানান, বেলা ১১টা ৭ মিনিটে জাতীয় জরুরি সেবা থেকে আমাদের কাছে ফোন আসে। জানানো হয় নগরীর লক্ষ্মীপুর মোড়ের রুপালী ব্যাংকের সামনের একটি গাছে আটকা পড়েছে একটি কাক। এমন খবরে সঙ্গে সঙ্গে আমরা কাকটি উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছাই। সেখানে বিদ্যুতের প্রধান সঞ্চালন লাইন থাকায় উদ্ধার কাজে বিঘ্ন ঘটে। ঘুড়ির ছেঁড়া সুতায় কাকটির পাখা ও পা জড়িয়ে ছিলো। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় অক্ষত অবস্থায় নামিয়ে আনা হয় কাকটি।

পরে কাকটিকে সংবাদ প্রদানকারী উজ্জ্বল হোসেন ও স্থানীয় দায়িত্বরত পুলিশের হাতে হস্তান্তর করা হয়। তারাই কাকটি অবমুক্ত করে দেন বলে জানান একেএম লতিফুল বারি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
স্পেনে বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
X
Fresh