logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

কুষ্টিয়ায় ভাঙচুর করা বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এবার গুলি

This time in front of the vandalized sculpture of Bangabandhu in Kushtia,
কুষ্টিয়ায় ভাঙচুর করা বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে গুলিবর্ষণের পরের অবস্থা
কুষ্টিয়ায় এবার ভাঙচুরকৃত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ফাঁকা গুলি ও কালো পতাকা বাঁধার ঘটনা ঘটেছে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যার পর একটি অ্যাশ কালারের মাইক্রোবাস এসে পাঁচ রাস্তার মোড়ে ভাঙচুরকৃত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে থামে। গাড়ি থেকে কমান্ডো স্টাইলে অস্ত্র হাতে কয়েকজন নেমে আসে। দুইজন পর পর দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। মুহূর্তের মধ্যে স্থানীয়রা ছোটাছুটি শুরু করে। অল্প সময়ের মধ্যেই অস্ত্রধারী দুর্বৃত্তরা গাড়িতে উঠে দ্রুতবেগে পালিয়ে যায়। 

এরপর বঙ্গবন্ধুর ভাস্কর্যস্থলে একটি বাঁশের সাথে কালোপতাকা বাঁধা দেখা যায়। রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনা বিভাগীয় পুলিশের অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম। এসময় কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ফাঁকা গুলি ছোড়ার বিষয়ের প্রশ্নে অতিরিক্ত ডিআইজি এ.কে.এম নাহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভেঙেছে তারাই এই গুলির ঘটনা ঘটিয়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত দিয়ে দুর্বৃত্তরা আমাদের প্রাণে আঘাত করেছে। এদের কাউকেই ছাড় দেওয়া হবে না। আইনি প্রক্রিয়ায় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, শুক্রবার গভীর রাতের কোনো এক সময়ে কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখ ভাঙচুর করে দুর্বৃত্তরা। সন্ধ্যায় শহরে জেলা বিএনপির কার্যালয় ভাঙচুর করে একদল দুর্বৃত্ত। এই ঘটনায় উত্তাল রয়েছে জেলার রাজনীতি। 
পি
 

RTV Drama
RTVPLUS