• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জামাতে নামাজ পড়ায় বাইসাইকেল পেলো ১৮ কিশোর

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২০, ১৫:৫৩
I got a bicycle, while praying, rtv news
জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পাওয়া ১৮ কিশোর

পটুয়াখালীর দুমকিতে এক টানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৮ কিশোরকে পুরষ্কৃত করেছে মসজিদ কমিটি। উপজেলার আঙ্গারিয়া বাজার জামে মসজিদে নিয়মিত নামাজ আদায়ের কারণে গতকাল শুক্রবার বিকেলে এসব কিশোরদের পুরষ্কার হিসেবে প্রত্যেককে একটি করে বাইসাইকেল দেওয়া হয়।

এছাড়াও একজনকে শীতের পোশাক ও অন্যান্য প্রতিযোগীদের টুপিসহ ইসলামিক বইও উপহার দেয়া হয়েছে। শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করার লক্ষ্যেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন মসজিদ কর্তৃপক্ষ।

স্থানীয় মসজিদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে মো. গাজী আব্দুল বারির সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে দুমকি উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি আলহাজ হযরত মাওলানা মো. মজিদ, আংগারিয়া দরবার শরীফের পীর সাহেব আলহাজ হজরত মাওলানা মো. খলিলুর রহমান, আংগারিয়া বাজার জামে মসজিদের খতিব আলহাজ হজরত মাওলানা মো. ইউনুস ও মো. শফিকুল ইসলাম জাহিদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ওই ১৮ কিশোরের হাতে পুরষ্কার হিসেবে বাইসাইকেল তুলে দেয় মসজিদ কর্তৃপক্ষ।

আংগারিয়া বাজার জামে মসজিদের খতিব আলহাজ হযরত মাওলানা মো. ইউনুস জানান, গেলো এক অক্টোবর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় এবং এতে ওই এলাকার ৪৯ জন শিশু-কিশোর অংশ নেয়। একটানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে মসজিদে এসে নামাজ আদায় করতে সক্ষম হন ১৮ কিশোর ও একজন বয়স্ক মুসল্লি। গতকাল শুক্রবার সেই ১৮কিশোরকে অনুষ্ঠানিকভাবে বাইসাইকেল ও অন্য একজনকে শীতবস্ত্র এবং পাগড়ি দিয়ে পুরষ্কৃত করা হয়। তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নিরাশ করেনি আয়োজকরা। বাকিদের প্রত্যেককে ইসলামিক বইসহ টুপি উপহার দেয়া হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্পেনে বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
X
Fresh