logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নিয়ন্ত্রণে ফাঁকা গুলি

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নিয়ন্ত্রণে ফাঁকা গুলি
ফাইল ছবি
বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এই ঘটনায় পুলিশসহ ৩৫ জন আহত হয়েছেন। 

শুক্রবার (৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজারে সংঘর্ষে ঘটনা ঘটে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে আচরণ বিধি ভঙ্গের অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ ঘটনায় নৌকার প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা আনন্দ প্রকাশ করলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা ক্ষিপ্ত হয়ে রাত ৯টার পর দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাখানেক ইট-পাটকেল নিক্ষেপ করে। 

পরে নির্বাচন উপলক্ষে লালগঞ্জ বাজারে স্থাপিত অস্থায়ী ক্যাম্পের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে ৪৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এসময় বিবদমান দুই পক্ষই পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। ত্রিপক্ষীয় এই সংঘর্ষে দুই প্রার্থীর সমর্থক ও পুলিশসহ ২৫ থেকে ৩০ জন আহত হন। এদের মধ্যে কয়েকজনকে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মহেন্দিগঞ্জ থানার ওসি আবিদুর রহমান জানান, আত্মরক্ষার্থে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি নিক্ষেপ করা হয়েছে। হামলাকারীরা পুলিশ ক্যাম্পেও হামলা চালায়।

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর মেহেন্দিগঞ্জের উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসএস

RTV Drama
RTVPLUS