logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

নড়াইলে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ

Demonstration in Narail, in protest of false, rtv news
নড়াইল

নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বিরুদ্ধে মিথ্যা  মামলা করা প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ  মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বেলা ১০ টায় চাঁচুড়ী ইউনিয়নবাসীর ব্যানারে নড়াইল-কালিয়া সড়কের বাঁশগ্রাম বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বাঁশগ্রাম বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিলটি। মানববন্ধন ও মিছিলে  চাঁচুড়ী ইউনিয়নের কয়েকশত নারী-পুরুয় অংশগ্রহণ করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ নেতা এস এম আলমগীর হোসেন, চাঁচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুন্সী লুৎফর রহমান, ডাক্তার রজিবুল ইসলাম মিঠু, চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বাবা বেদুইন সাত্তার ও তার স্ত্রী রুনা লায়লা।

বক্তারা বলেন, সিরাজুল ইসলাম হিরক গেলো ২৬ নভেম্বর সকালে যখন নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর বিশ্বাসের জানাজার নামাজে নড়াইলের ভওয়াখালীতে নেতাকর্মী নিয়ে অংশগ্রহণ করেন, তখন কে বা কারা চাচঁড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. লুৎফর রহমানকে কালিয়া-নড়াইল সড়কের আরাজি বাঁশগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে কুপিয়ে আহত করে। সেই ঘটনায় চাঁচুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক হত্যা চেষ্টা মামলার আসামি করা হয়েছে।

বক্তারা আরও বলেন, এটা  উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা বানোয়াট ও ষড়যন্ত্রমূলক এ মামলা থেকে যদি চেয়ারম্যান হিরোককে তিন দিনের মধ্যে অব্যাহতি না দেওয়া হয় এবং জামিন না দেওয়া হয় তাহলে লাগাতার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

 প্রসঙ্গত, আওয়ামী লীগ নেতা মো. লুৎফর রহমানকে ২৬ নভেম্বর সকালে আরাজি বাঁশগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মোটরসাইকেল গতিরোধ করে হামলা চালানো হয়। তার দুই হাত ও পায়ের রগ প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। বর্তমানে তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমানের  ভাই দিদারুল আলম বাদী হয়ে ২২ জনকে আসামি করে কালিয়া থানায় মামলা করেন। ওই মামলায় চাঁচুড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকসহ তিনজনকে গ্রেপ্তার করে আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

জেবি

RTV Drama
RTVPLUS