logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

বরিশালে নির্বাচনী সংঘাত নিয়ন্ত্রণে ৪৬ রাউন্ড ফাঁকা গুলি

48 rounds of blank, shots to control the electoral, rtv news
বরিশাল
বরিশালের মেহেন্দিগঞ্জ  উপজেলার উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৪৬ রাউন্ড ফাঁকা গুলি করেছে। এই ঘটনায় পুলিশসহ ৩৫ জন  আহত হয়েছেন।

গতকাল শুক্রবার রাত ৯টার দিকে দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার বিকেলে আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ বিষয়টি নিয়ে তার সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি সৃষ্টি হয়। 

অপরদিকে এ ঘটনায়  নৌকা মার্কার প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা ক্ষোভ প্রকাশ করে। এতে স্বতন্ত্র প্রার্থী রুমা সরদারের সমর্থকরা ক্ষিপ্ত হয়।  এ ঘটনাকে কেন্দ্র করে রাত নয়টার পর দু’পক্ষ দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় মুখোমুখি অবস্থান নেয়।

একপর্যায়ে পাল্টাপাল্টি ইট-পাটকেলও নিক্ষেপ করে।  নির্বাচন উপলক্ষে লালগঞ্জ বাজারে স্থাপিত অস্থায়ী ক্যাম্পের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে নিবৃত করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ সময় বিবাদমান দু’পক্ষই পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে।ত্রিপক্ষীয় এই সংঘর্ষে দুই প্রার্থীর কমপক্ষে ২৫-৩০ জন সমর্থক আহত হন। পাশাপাশি ইটের আঘাতে ৬-৭ জন পুলিশ সদস্য আহত হয়। এদের মধ্যে এএসআই মো. সোহেল, কনস্টেবল রাজীব ও জাহিদকে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান জানান, আত্মরক্ষার্থে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি নিক্ষেপ করা হয়েছে। হামলাকারীরা পুলিশের ক্যাম্পেও হামলা চালায়।

বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম আরটিভি নিউজকে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ভবিষ্যতে আর যেন কোনও সংঘর্ষ না হয়, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত,  আগামী ১০ ডিসেম্বর মেহিন্দিগঞ্জের উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেবি

RTV Drama
RTVPLUS