• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চেয়ারম্যানের বিরুদ্ধে দুই ভাইস চেয়ারম্যানের ভাতা আত্মসাতের অভিযোগ

নরসিংদী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২০, ১৪:১৭
Allegations of embezzlement, of allowances of two vice, rtv news
নরসিংদী

নরসিংদীর বেলাব উপজেলা পরিষদের চেয়ারম্যান সমসের জামান ভুইয়া রিটনের বিরুদ্ধে দুই ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান ও শারমিন আক্তার খালেদার প্রাপ্য সম্মানী ভাতা, আপ্যায়ন ভাতা ও ভ্রমণ ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার নরসিংদী সার্কিট হাউজে তদন্ত সম্পন্ন করেছেন ঢাকা বিভাগীয় অতিরিক্ত কমিশনার খান মো. নুরুল আমিন। এর আগে চলতি বছরের মার্চ মাসে এ ঘটনায় স্থানীয় সরকার মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও নরসিংদী জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করেন দুই ভাইস চেয়ারম্যান।

বেলাব উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান ও খালেদা আক্তার জানান, আমাদের প্রাপ্য ২০১৯ সালের নভেম্বর মাসের সম্মানী ভাতা, আপ্যায়ন ভাতা ও ভ্রমণ ভাতার ৭০ হাজার টাকার চেক আমাদের অবগত না করে অবৈধভাবে উপজেলা চেয়ারম্যান নিজে স্বাক্ষর করে ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাৎ করেন। পরবর্তীতেও তিনি ওই টাকা আমাদের দেননি। এ ঘটনায় আমরা দুই ভাইস চেয়ারম্যান যৌথভাবে নরসিংদীর জেলা প্রশাসক ও ঢাকা বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করি।

এ ঘটনায় নরসিংদী সার্কিট হাউজে চেয়াম্যান ও ভাইস চেয়ারম্যানদের উপস্থিতিতে তদন্ত সম্পন্ন করেছেন ঢাকা বিভাগীয় অতিরিক্ত কমিশনার খান মো. নুরুল আমিন।

তবে অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান সমসের জামান ভুইয়া রিটন বলেন, আমি উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যানের সম্মতিতে তাদের চেক নিয়ে ব্যাংক থেকে উত্তোলন করে সামাজিক কমর্কাণ্ডে (একটি মাজারের ওরশে) এই সম্মানী ভাতার টাকা ব্যয় করেছি। কিন্তু পরবর্তীতে তারা এই টাকা দিতে অস্বীকৃতি জানালে আমি তাদের প্রাপ্য ৭০ হাজার টাকা ফেরত দিতে চাইলে তারা তা না নিয়ে রাজনৈতিকভাবে ঘায়েল করার উদ্দেশে এই অভিযোগ করেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
পাথরঘাটায় ৫ কোটি টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস  
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
X
Fresh