logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

আওয়ামী লীগ নেতা হত্যা চেষ্টায় সাবেক স্ত্রী ও প্রেমিকের কারাদণ্ড

Ex-wife and boyfriend, jailed for trying to kill, rtv news
ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতনকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার তার সাবেক স্ত্রী ফারজানা হোসেন সোনিয়া ও তার পরকীয়া প্রেমিক ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ তৌফিক আহমেদকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এই দণ্ড দেন। এ সময় তাদের পাঁচশত টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ডের নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতনকে ২০১৬ সালে পহেলা মার্চ রাত ৯টার দিকে ঢাকা গুলশান এলাকার ১২১/১২২ নাম্বার রোডের মাঝখানে তার সাবেক স্ত্রী ফারজানা হোসেন সোনিয়া ও তার পরকীয়া প্রেমিক ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সম্পাদক সৈয়দ তৌফিক আহমেদ হত্যার চেষ্টা করে।

এ সময় অল্পের জন্য প্রাণে বেঁচে যায় আবদুল হান্নান রতন। এই ঘটনায় রাতেই আবদুল হান্নান রতন বাদী হয়ে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ঘটনাটি গুলশান থানা পুলিশ তদন্ত করে প্রতিবেদনের চূড়ান্ত অভিযোগপত্র চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ঢাকা মহানগর এ দাখিল করে।

মামলার আইনজীবী অ্যাডভোকেট এরফান উদ্দিন খান জানান, বৃহস্পতিবার দুপুরে এই মামলার রায় ঘোষণা করেন ঢাকা মহানগর মেট্রোপলিটন আদালত-৩২ ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়া। মামলাটি রায়ে আসামি ফারজানা হোসেন সোনিয়া ও পরকীয়া প্রেমিক ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ তৌফিক আহমেদকে এক বছরের কারাদণ্ড দেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ঢাকা মহানগর  এসময় পাচঁশত টাকা জরিমানা অন্যধায় আরও ১৫ দিনের কারাদন্ডের নির্দেশ করে।

মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বলেন আদালতের কাছে আমি ন্যায় বিচার পেয়েছি। এ সময় তিনি দ্রুত রায় বাস্তবায়ন করার জন্য দাবি জানান।

জেবি

RTV Drama
RTVPLUS