logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ ডিসেম্বর ২০২০, ১৮:৪৬
আপডেট : ০৩ ডিসেম্বর ২০২০, ২০:২১

চুয়াডাঙ্গায় মাস্ক পরলে গোলাপ না পরলে জরিমানা

If you wear a mask in Chuadanga, if you don't wear a rose, rtv news
পথচারীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান
শীত মৌসুমে কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে চুয়াডাঙ্গার দামুড়হুদায়।

আজ বৃহস্পতিবার দুপুরে দর্শনা বাসস্ট্যান্ডে ওই কার্যক্রম শুরু করেন দামুড়হুদা উপজেলা প্রশাসন। এ সময় মাস্ক পরিহিত পথচারীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। স্বাস্থ্যবিধি মান্যকারীদের উৎসাহিত করতে ওই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি।

ইউএনও জানান, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলা মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছে প্রশাসন। মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণের পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। আর স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতে করা হচ্ছে জরিমানা। জনস্বার্থে ওই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সচেতনতামূলক ক্যাম্পেইন চলাকালীন স্বাস্থ্যবিধি অমান্য, মোটরসাইকেলের ড্রাইভিং লাইসেন্স না থাকা ও হেলমেট পরিধান না করার অপরাধে ২৪ জনকে দুই হাজার ৯০০ টাকা জরিমানা করা হয় ভ্রাম্যমাণ আদালতে। সতর্কতার পাশাপাশি বিতরণ করা হয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম মাস্ক ও লিফলেট। যানবাহন ও দোকানে লাগানো হয় ‘নো মাস্ক, নো সার্ভিস‘ নো মাস্ক, নো শপিং’ লেখা সংবলিত স্টিকার। ক্যাম্পেইনে সহযোগিতা করেন উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও দর্শনা থানা পুলিশের একটি টহল দল।

জেবি

RTV Drama
RTVPLUS