logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

ঝালকাঠিতে ১০ ঘণ্টা পর বাস চলাচল শুরু

Buses started, plying in Jhalokati, rtv
ছবি সংগৃহীত
মাহেন্দ্রা গাড়ি চালক কর্তৃক বাস মালিককে মারধরের প্রতিবাদে ঝালকাঠি-বরিশালসহ ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট ১০ ঘণ্টা পরে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

বুধবার সন্ধ্যার পরে প্রশাসন ও বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক শেষে ঝালকাঠি-বরিশালসহ আঞ্চলিক ১০ রুটে বাস চলাচল শুরু করেছে।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করার বিষয় নিয়ে সন্ধ্যার পরে প্রশাসন ও বাস মালিক সমিতির বৈঠক হয়েছে। প্রশাসন মহাসড়কে মাহিন্দ্রাসহ অবৈধ যান চলাচল বন্ধের আশ্বাস দিলে ঝালকাঠি- বরিশালসহ ১০ রুটে বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

মাহেন্দ্রা গাড়ি চালক কর্তৃক বাস মালিককে মারধরের প্রতিবাদে আজ বুধবার সকাল ১০টা থেকে এ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা  করে বাস ও মিনিবাস মালিক সমিতির। মালিক সমিতি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। আজ বুধবার সকাল নয়টার দিকে ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়।

এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে ঝালকাঠি বাস টার্মিনালে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রশাসনের কাছে আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি বন্ধের দাবি জানিয়ে অনির্দিষ্টকালের জন্য ঝালকাঠি-বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পাথরঘাটা, ভাণ্ডরিয়া, কাউখালী, মঠবাড়িয়া ও আমুয়াসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ফলে দুর্ভোগে পড়েছেন এ রুটে যাতায়াতকারী হাজারও যাত্রী।

জেবি

RTV Drama
RTVPLUS