• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

এবার নদীতে নয় পুকুরেই পাওয়া গেলো ভয়ঙ্কর রাসেল ভাইপার

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ১৭:০৯
This time a terrible Russell, viper was found not in the river, rtv news
মুন্সীগঞ্জের পুকুর থেকে উদ্ধার হওয়া ভয়ঙ্কর রাসেল ভাইপার সাপটিকে খাঁচায় বন্দি করে রাখা হয়েছে

মুন্সীগঞ্জের টংগীবাড়ী উপজেলার একটি পুকুর থেকে রাসেল ভাইপার নামের সাপ উদ্ধার করেছে স্থানীয় অপু মণ্ডল নামে এক ব্যক্তি।

গতকাল রোববার বিকেল চারটার দিকে উপজেলার দিঘিরপাড় ইউনিয়নের মিতারা এলাকার পদ্মার শাখানদীর পাশের পুকুর থেকে সাপটিকে ধরে নিজ হেফাজতে রাখেন ওই ব্যক্তি।

অপু মণ্ডল জানান, ওই পুকুরে মাছ ধরতে গিয়ে কচুরিপানার ভেতরে একটি বড় সাপ লুকিয়ে থাকতে দেখতে পায়। প্রথমে মনে হয়েছিল এটি অজগর সাপ। পরে ইন্টারনেটের গুগলে সার্চ করে ছবি মিলিয়ে এটি রাসেল ভাইপারের সঙ্গে মিল দেখতে পাই।

তিনি আরও জানান, স্থানীয়রা সাপটিকে মেরে ফেলতে চেয়েছিল। সাপটি ধরতে কেউ এগিয়ে আসতে চাইছিলো না। ডিসকভারি চ্যানেলে সাপ কিভাবে ধরে তা দেখেছিলাম। সেভাবেই সাহস করে নিজেই সাপটিকে পুকুর থেকে ধরি এবং সাপটি বস্তায় ভরে লোহার খাঁচার ভেতর রেখে দেই।

এদিকে, এ খবর পেয়ে জেলার কয়েকজন সাংবাদিক সাপটির ছবি, ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সহায়তায় চট্টগ্রাম ভেনম রিসার্চ সেন্টারের কর্মকর্তা বোরহান বিশ্বাসকে পাঠালে এটি রাসেল ভাইপার সাপ বলে তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, আজ সোমবার সকালে তাদের একটি টিম এসে সাপটিকে নিয়ে যান। যা ভেনম রিচার্স সেন্টারে এন্টি ভেনম তৈরির কাজে ব্যবহার করা হবে। সাপটি না মেরে রক্ষা করার জন্য তিনি স্থানীয়দের ধন্যবাদ জানান। পাশাপাশি এই ধরনের বিষধর সাপ দেখতে পেলে বিশেষজ্ঞদের জানাতে এবং সাধারণ মানুষকে সাপের কাছে না যাওয়ার পরামর্শও দেন তিনি। প্রসঙ্গত, এর আগেও জেলার পদ্মার তীরবর্তী স্থান থেকে রাসেল ভাইপার সাপ মিলেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইক পুকুরে, নিহত ১
সুপার লিগ নিশ্চিত শাইনপুকুর ও প্রাইম ব্যাংকের
পুলিশ লাইনস পুকুরে কনস্টেবলের রহস্যজনক মৃত্যু
পুকুরে ভাসছিল শিশুর মরদেহ, টানাটানি করছিল কুকুরে!
X
Fresh