• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভৈরবে অনুমোদনহীন ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ভৈরব প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ১০:১৫
Bhairab fined 6 unauthorized companies
ভৈরবে অনুমোদনহীন ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

কিশোরগঞ্জের ভৈরবে অনুমোদনহীন এবং অস্বাস্থ্য পরিবেশে খাদ্যসামগ্রী ও পানীয় উৎপাদনের দায়ে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানে এই ৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া ৫টি বেকারি ও একটি ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরিকে এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শহরে দীর্ঘদিন ধরে অনুমোদনহীন কয়েকটি বেকারিতে অস্বাস্থ্য পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন এবং মেয়াদবিহীন এসব খাদ্য সামগ্রী তারা বাজারজাত করে আসছে। এমন অভিযোগে ৫টি বেকারিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও স্থানীয় এক সাংবাদিকের মালিকানায় অনুমোদনহীন ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরিতে কোন ধরনের পরিশোধন ছাড়া পানি বাজারজাত করে আসছে। ফলে এমন অভিযোগে ভ্রাম্যমাণ আদালত সর্বমোট ৬টি প্রতিষ্ঠানে অভিযান চালায়। এদের মধ্যে- বন্ধন বেকারি মালিককে ৫০ হাজার টাকা, ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরির মালিককে ৫০ হাজার টাকা, বেবী বেকারি মালিককে ৩০ হাজার টাকা ও আইস কোং বেকারিকে ২০ হাজার টাকা এবং আকবরনগর মায়ের দোয়া বেকারি মালিককে ২০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ৯০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, ভৈরবে ভেজালমুক্ত ও মানসম্মত খাদ্যসামগ্রী উৎপাদন নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহযোগিতায় ছিলেন বিএসটিআইয়ের ফিল্ড অফিসার (সিএম) মো. খায়রুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
নওগাঁয় ৩ ক্লিনিকে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
আহির ভৈরব রাগে বাঁশির সুরে বর্ষবরণ শুরু রমনার বটমূলে 
X
Fresh