logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

বগুড়া বারে সভাপতি-সম্পাদকসহ ৮ পদে বিজয়ী জাতীয়তাবাদী ঐক্য প্যানেল 

Bogra Bar Nationalist Unity Panel won 6 posts including President-Secretary,
বগুড়া বারে সভাপতি-সম্পাদকসহ ৮ পদে বিজয়ী জাতীয়তাবাদী ঐক্য প্যানেল 
বগুড়া জেলা বার সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছে। অপরদিকে একটি সহ সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদে জয়লাভ করেছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেলের প্রার্থীরা। শুক্রবার (২৭ নভেম্বর) দিনভর এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট শহিদুল হাসান খন্দকার পলাশ জানান, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোঃ শফিকুল ইসলাম টুকু মোট ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। 

এছাড়াও ৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ রফিকুল ইসলাম (১)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট। 

এদিকে ১ম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ মাসফিকুর রহমান তালুকদার রুবেল (৩১১ ভোট)। আর ২৯৯ ভোট পেয়ে দ্বিতীয় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ হাবিবুর রহমান (৩)। 

৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোঃ মাহফুজার রহমান মাসুদ এবং ২৬৮ ভোট পেয়ে একই পদে মোঃ সিরাজুল হক নির্বাচিত হয়েছেন। লাইব্রেরি ও সমাজকল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছাঃ মাহবুবা খাতুন সুখী। ৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স। এছাড়া কার্যনির্বাহী পরিষদের ৫টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন মোছাঃ বেবী খাতুন (৩৮৬ ভোট), মোছাঃ মিতা খাতুন (৩৬৩ ভোট), পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ জহুরুল ইসলাম জিয়া (৩৪১ ভোট), মোছাঃ শিপন খাতুন (৩২১ ভোট) এবং মোঃ রাকিবুল ইসলাম (৩১৭ ভোট)।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শহিদুল হাসান খন্দকার পলাশ আরও জানান, বগুড়া অ্যাডভোকেট বার সমিতির মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। শুক্রবার সকাল ৮ থেকে দুপুর ১টা পর্যন্ত বগুড়া বারের গওহর আলী ভবনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্ৰহণ শেষে ভোটগণনা করে ফলাফল ঘোষণা করা হয়েছে।
পি
 

RTV Drama
RTVPLUS