• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পৌরসভা নির্বাচনে অংশ নিয়ে দেখলেন তিনি ভোটার তালিকায় মৃত!

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ, আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২০, ১৭:১১
Cut the name of the councilor, candidate from the voter, rtv news
ছবি সংগৃহীত

জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে চূড়ান্ত ভোটার তালিকা থেকে কর্তন করা হয়েছে মানিকগঞ্জ পৌরসভার এক কাউন্সিলর প্রার্থীর নাম। ভোটার তালিকা থেকে কর্তন করা ওই ব্যক্তির নাম মো. কবির হোসেন। তিনি মানিকগঞ্জ পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের পৌলী এলাকার বাসিন্দা।

তিনি গেলো পৌরসভা নির্বাচনে সাত নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়েছেন এবং গত জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রদান করেছেন।

মো. কবির হোসেন আজ শুক্রবার সকালে জানান, আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত মানিকগঞ্জ পৌরসভার নির্বাচনে আমি প্রার্থী হয়েছি। বুধবার আমি জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র ক্রয় করেছি।

অফিস থেকে মনোয়নপত্রের সঙ্গে ভোটার তালিকার একটি সিডি দিয়েছে। গতকাল ভোটার তালিকা প্রিন্ট করার পর দেখতে পাই ভোটার তালিকায় আমার নাম কর্তন করা হয়েছে। বিষয়টি আজ শুক্রবার সকালে আমি নির্বাচন অফিসকে অবহিত করেছি। আমি আশা করছি কর্তৃপক্ষ দ্রুত সময়ের মধ্যে ভোটার তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত করে আমাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দেবেন।’

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার এবং নির্বাচনের রিটার্নিং অফসিার শেখ মো. হাবিবুর রহমান বলেন, ২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় তথ্য সংগ্রহ করেছেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা। প্রাথমিকভাবে জানা যায়, জনৈক শিক্ষক জসিম উদ্দিন ভুলবশত মৃত ব্যক্তি আফছার উদ্দিনের আইডির পরিবর্তে মো. কবির হোসেনের আইডি নম্বর (৯৫৫৮১৮৯১৭২) কর্তন করেছেন। আমি বিষয়টি অবগত হওয়ার পর কাজ শুরু করেছি। আশা করি, নির্দিষ্ট সময়ের মধ্যেই তথ্য শুদ্ধ করে মো. কবির হোসেনের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা সম্ভব হবে এবং তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর মানিকগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ এক ডিসেম্বর প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ১০ ডিসেম্বর।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
X
Fresh