• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইউপি চেয়ারম্যানের বরখাস্তের দাবিতে ৭ সদস্যের আবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২০, ১৭:৪০
6-member petition, seeking dismissal, rtv news
ছবি সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগ এনে ইউপি-চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দিয়েছে গোপালপুর ইউনিয়ন পরিষদের সাত সদস্য।

তারা সম্প্রতি পরিষদের চেয়ারম্যান সুষেন সেনের বরখাস্তসহ তার অপরাধের বিচার দাবি করে জেলা প্রশাসক, দুর্নীতি-দমন কমিশন ও সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে এ সংক্রান্ত লিখিত আবেদন জানিয়েছেন।

ভুয়া জন্ম-নিবন্ধন ও ওয়ারিশন সার্টিফিকেট প্রদান, জালিয়াতির মাধ্যমে ভিজিএফ, ভিজিডি, এলজিএসপি, টিআর এবং কাবিখার বরাদ্দকৃত সরকারি মালামাল ও অর্থ আত্মসাৎ, হোল্ডিং-কার্ডের নামে অর্থ আদায় করে আত্মসাৎ, বিভিন্ন রাস্তা নির্মাণে কমিটির সদস্যের স্বাক্ষর জাল করে ভুয়া মাস্টার-রোল তৈরি করে টাকা উত্তোলন এবং পরিষদের কাউন্সিলরদের সম্মানি ভাতা প্রদান না করাসহ চেয়ারম্যানের নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উল্লেখ রয়েছে ওই আবেদনপত্রে।

এ ধরনের দুর্নীতিবাজ চেয়ারম্যানের অধীনে পেশাগত দায়িত্ব পালন সম্ভভপর নয় দাবি করে তারা আরও জানান, গতবছর সেপ্টেম্বরে বিভিন্ন অপকর্মের কারণে ইউনিয়নবাসীর কাছে চেয়ারম্যান সুষেন সেন চরম অপমান-অপদস্ত হয়েছেন। সেসময় দুর্নীতি ও যৌন-হয়রানীসহ নানা অপকর্ম তুলে ধরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও প্রধানমন্ত্রীর একান্ত সচিবসহ স্থানীয় সাংবাদিকদের কাছেও অভিযোগ করা হয়েছিল। কিন্তু কোনও কিছুই প্রতিরোধ করা সম্ভব হয়নি। তার বিরুদ্ধে কেউ মুখ খুললেই নানা ধরনের হুমকি-ধমকি বর্ষণ হতে থাকে। তাই নিরুপায় হয়ে পরিষদের সাত সদস্য একসঙ্গে গোপালগঞ্জ নোটারি পাবলিকের কার্যালয়ে এফিডেভিট (নং-৩৬০, তাং-১১/১১/২০২০) নিবন্ধন করেছেন এবং সংশ্লিষ্টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুবিচার প্রার্থনা জানিয়েছেন।

এ সব বিষয় নিয়ে কথা বলতে গোপালপুর ইউনিয়ন পরিষদে গেলে স্টোররুমে কিছু শাড়ি ও কম্বল দেখতে পাওয়া যায়। যেগুলো গত বছর ঈদ-উল-ফিতর উপলক্ষে ইউনিয়নের গরিব ও অসহায় মানুষদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ ছিল। এছাড়াও শিক্ষার্থীদের জন্য বরাদ্দ বেশ কয়েকটি কার্টুন টিফিন-বক্স পাওয়া যায়।

অভিযোগ পাওয়া যায়, এসব মালামালের কিছু অংশ নিজের লোকদেরকে দিয়ে বাকি সব তিনি গোপনে অন্যত্র বিক্রি করে দেন; তারপরও কিছু থেকে যায়।

এ সময় সেখানে উপস্থিত চেয়ারম্যান সুষেন সেন সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী দেয়া কাপড়-চোপড় সবই বিতরণ করা হয়েছে। দুই চারটে যা আছে তা পরিষদের পরিষ্কার-পরিচ্ছন্নতায় শ্রম দেয় এমন দুই একজন গরিব মহিলাদের জন্য রাখা হয়েছে।

এছাড়া তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে তার সমর্থন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার নোমিনেশন প্রাপ্তির কারণে এলাকায় যে বিপক্ষ তৈরি হয়েছে, তারাই তার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে এবং মিথ্যা অভিযোগ আনছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
সিডিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ 
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
X
Fresh