• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, বাড়ছে শীত 

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২০, ১০:৩৯
The lowest temperature in the country is in Panchagarh, winter is increasing,
দেশে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

দেশের উত্তরের জেলা হিমালয়কন্যা পঞ্চগড়ে গত দুই সপ্তাহ ধরে হ্রাস পাচ্ছে তাপমাত্রা। উত্তর দিক থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় শীতের দাপট দিন দিন বাড়ছে। ফলে বিপাকে পড়ছে সাধারণ মানুষ।

আজ বুধবার (২৫ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। পরে তাপমাত্রা হ্রাস পেয়ে ১০ দশমিক ৮ ডিগ্রিতে নামে। এটিই আজ সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস আরটিভি নিউজকে নিশ্চিত করেছে।

আবহাওয়া অফিস জানায়, হিমালয়ের অতি কাছে পঞ্চগড় অবস্থিত হওয়ায় সারা দেশের মধ্যে পঞ্চগড়ে শীতের তাপমাত্রা নিম্ন থাকে এবং মৌসুমে এ জেলায় প্রথম শীত নেমে যায়। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কুয়াশা ও শীত পড়ে আবার বেলা বাড়ার সাথে সাথে আলো দেখা গেলেও শীতের তীব্রতা যেন থেকেই যাচ্ছে।

এদিকে জেলা শহরের রিকশাচালক আমিনুল ইসলাম জানান, শীতের কারণে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত অনেক শীত ও কুয়াশা পড়ে। মানুষ তেমন বাইরে বের হয় না। যার কারণে যাত্রী না পেয়ে বেকার বসে থাকতে হয়।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সারাদেশের ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমকি ৬ ডিগ্রি সেলসিয়াস; যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত বেড়ে ৪
মা-বাবার সঙ্গে পুণ্যস্নানে গিয়ে সন্তানের মৃত্যু
পঞ্চগড় যেতে ১৩.৩২ টাকা, মুন্সীগঞ্জে ৮১ পয়সা কমলো
X
Fresh