• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে শীতের প্রকোপ বেড়েই চলেছে

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২০, ১০:২৫
View of Panchagarh
পঞ্চগড়ের দৃশ্য

হিমালয়ের কন্যা নামে খ্যাত দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের বেড়েই চলছে শীত। হিমালয়ের হিম বাতাসের কারণে দিন দিন হ্রাস পাচ্ছে তাপমাত্রা। গত দু সপ্তাহ থেকে এ জেলায় ১৩-১১ ডিগ্রির ঘরে তাপমাত্রা ওঠানামা করছে। ফলে বিপাকে পড়ছে সাধারণ মানুষ।

আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ৯ টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা আজ সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে ।

আবহাওয়া অফিস জানান, হিমালয়ের অতি নিকটে পঞ্চগড় অবস্থিত হওয়ায় সারা দেশের মধ্যে পঞ্চগড়ে শীতের তাপমাত্রা নিম্ন থাকে এবং মৌসুমে এ জেলায় প্রথম শীত নেমে যায়। ফলে শীত মৌসুমে কনকনে শীত আর কুয়াশার চাদরে ঢেকে থাকে জেলার ৫টি উপজেলা। চলতি শীত মৌসুমেও কমতে শুরু করেছে তাপমাত্রা সঙ্গে বাড়ছে কুয়াশা ও শীতের দাপট।

সেখানে গিয়ে দেখা যায়, গত কয়েক দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই হালকা কুয়াশাছন্ন হয়ে পড়ে পঞ্চগড়ের বিভিন্ন এলাকা। রাতের বেলা অনেক শীত অনুভূত হয় এ জেলায় ফলে শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতিমধ্যে মানুষ গরম কাপড় পরিধান করছে। তাছাড়া ইতিমধ্যে শীত ঘিরে কাপড় লেপ টোসকসহ বিভিন্ন হাট বাজারের শীতকালীন পিঠা বিক্রির দোকান গুলো জমে উঠতে শুরু করছে।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সারা দেশের ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। তবে কুয়াশা তেমন না থাকলেও শীতের দাপট দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

জিএম/জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত বেড়ে ৪
মা-বাবার সঙ্গে পুণ্যস্নানে গিয়ে সন্তানের মৃত্যু
পঞ্চগড় যেতে ১৩.৩২ টাকা, মুন্সীগঞ্জে ৮১ পয়সা কমলো
X
Fresh