logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

রাজনৈতিক দলের কমিটিতে এক-তৃতীয়াংশ নারীর সম্পৃক্তকরণে মতবিনিময়

Exchange of views, on the involvement of one-third, rtv news
রাজনৈতিক দলের কমিটিতে এক-তৃতীয়াংশ নারীর সম্পৃক্তকরণে মতবিনিময় সভায় আলোচকবৃন্দ
রাজনৈতিক দলের কমিটিতে এক-তৃতীয়াংশ নারীকে সম্পৃক্তকরণের বিষয়ে ঝালকাঠিতে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত দিনব্যাপী এ কর্মসূচিতে জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নারী সদস্য,  আসন্ন স্থানীয় সরকার নির্বাচনের সম্ভাব্য নারী প্রার্থী এবং বিভিন্ন স্তরের নারী নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।

রাজনৈতিক দল নিবন্ধন আইন-২০২০-এ কমিটিতে ৩৩ শতাংশ নারীকে সম্পৃক্তকরণ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটিতে নারীর অংশগ্রহণ এবং অগ্রগতি কতটুকু  তার হালনাগাদ প্রতিবেদন নির্বাচন কমিশনকে প্রদান বিষয়ে মত বিনিময় শেষে জেলা প্রশাসক ও বিভিন্ন রাজনৈতিক দলের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝালকাঠি জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী।

এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তার, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা তথ্য কর্মকর্তা রিয়াদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মনিরুল ইসলাম নূপূর, সিপিবি’র সাধারণ সম্পাদক প্রশান্ত দাশ হরি, জাসদ সভাপতি সুকমল ওঝা দোলন, প্রেসক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত, অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন রূপান্তরের বরিশালের কর্মসূচি সমন্বয়ক রাবেয়া বসরী ও ঝালকাঠি জেলা সমন্বয়ক মো. মাহফুজুর রহমান। ঝালকাঠি জেলা নারী উন্নয়ন ফোরাম এ কর্মসূচির আয়োজন করে।

জেবি

RTV Drama
RTVPLUS