logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় সম্পত্তি দখল, নির্বিকার পুলিশ

Occupying opposition, property in defiance, rtv news
ফরিদপুরের সদর উপজেলার চর মাধবদিয়া ইউনিয়নের তালতলা গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চারদিকে বাঁশের বেড়া দিয়ে সম্পত্তি দখলের স্থান
ফরিদপুরের সদর উপজেলার চর মাধবদিয়া ইউনিয়নের তালতলা গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চারদিকে বাঁশের বেড়া দিয়ে ঘিরে জোরপূর্বক একটি বিবাদমান সম্পত্তি দখল করে নেয়া হয়েছে।

আজ সোমবার এ ঘটনা ঘটেছে। এ ঘটনার পর পুলিশকে জানিয়েও প্রতিকার পাওয়া যায়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ১৪২ নম্বর দক্ষিণ চরমাধবদিয়া মৌজার ৫১৮২ নম্বর দাগের ২৩ শতাংশ জমির মধ্যে সাড়ে ১১শতাংশ জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। সম্প্রতি ওই সম্পত্তির দাবিদার মো. আতাউল হক চুন্নু খাঁ ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে নালিশি সম্পত্তি নিয়ে একটি মোকদ্দমা করলে গত ২১ নভেম্বর আদালত ওই সম্পত্তিতে কোনও প্রকার স্থাপনা নির্মাণ, আকার আকৃতি পরিবর্তন না করা ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয়পক্ষের মধ্যে স্থিতাবস্থা বজায় রাখার জন্য কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলার আদেশ দেন।

আজ সোমবার বিকেলে সরেজমিনে দেখা গেছে, মো. লুৎফর রহমান নান্নু খাঁ সকাল হতে কয়েকজন শ্রমিক দিয়ে নালিশি সম্পত্তির চারদিকে বাঁশের বেড়া দিয়ে ঘিরে দখলে নিয়েছেন। সেখানে তিনি একটি টিনের ছাপড়াও বসিয়েছেন।

নান্নু খাঁ দাবি করেন, ওই সম্পত্তির কিছুটা তার পৈত্রিক আর কিছু তিনি শরিকের কাছ থেকে কিনেছেন। বিএস রেকর্ড ও খাজনা দাখিলাও রয়েছে তার নামে। জোর করে তিনি কারও সম্পত্তি দখল করেননি। আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি জানেন না বলে দাবি করেন।

অপর পক্ষ চুন্নু খাঁ বলেন, ওই সম্পত্তি জোর করে দখলে নিয়ে গাছপালা কেটে নেয়ার হুমকি দিলে তিনি লুৎফর রহমানের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন। ওই মামলায় গেলো ২১ নভেম্বর আদালত স্থিতাবস্থা জারি করেন। তিনি বলেন, প্রতিপক্ষ এর আগে তার এক ভাইকেও এ ঘটনাকে কেন্দ্র করে রক্তাক্ত জখম করে। কিন্তু পুলিশের কোনও সহায়তা পাচ্ছেন না।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম বলেন, ওই সম্পত্তি নিয়ে দুই পক্ষের বিবাদের বিষয়টি তার নজরে আছে। তবে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাঁশের বেড়া দিয়ে দিয়ে জমি দখলের কোনও অভিযোগ তিনি জানেন না।  অভিযোগ পেলে তিনি ব্যবস্থা নেবেন।

জেবি

 

 

RTV Drama
RTVPLUS