• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ছাত্র বিক্ষোভের মুখে অনির্দিষ্টকালের জন্য চাঁদপুরে মাদরাসা বন্ধ ঘোষণা

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২০, ১৮:৫৮
Madrasa in Chandpur declared, closed indefinitely, rtv news
চাঁদপুর শহরের পুরাণবাজারস্থ ঐতিহ্যবাহী জাফরাবাদ জামিয়া আরাবিয়া এমদাদিয়া (দাওরায়ে হাদীস) মাদরাসা, এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের ছাত্রদের বিক্ষোভ

ছাত্র বিক্ষোভের মুখে চাঁদপুর শহরের পুরাণবাজারস্থ ঐতিহ্যবাহী জাফরাবাদ জামিয়া আরাবিয়া এমদাদিয়া (দাওরায়ে হাদীস) মাদরাসা, এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। গেলো কদিন ধরে সেখানকার শিক্ষার্থীরা একজন মাদরাসা শিক্ষককে চাকরিচ্যুত করার প্রতিবাদ ও অধ্যক্ষের অপসারণের (মুহতামিম) দাবিতে ব্যাপক বিক্ষোভ, ভাংচুর ও প্রতিবাদ করে আসছিল। মাদরাসা কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দিতে গিয়ে দফায় দফায় বৈঠক করে ব্যর্থ হয়ে গতকাল রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য মাদরাসাটি বন্ধ ঘোষণা করেছেন।

এদিকে মাদরাসার কয়েকজন শিক্ষক ও কিছু বহিরাগত লোকের ইন্ধনে মাদরাসার শিক্ষার্থীরা সভাপতির উপস্থিতে মাদরাসার মসজিদের দরজা ও জানালা ভাংচুরের জন্য চেষ্টা চালায় এবং বিভিন্ন উসকানিমূলক স্লোগান দিতে থাকে। ফলে মাদরাসার সভাপতি মো. হারুন শেখ ও অন্য কর্মকর্তারা পরিস্থিতি ঘোলাটে দেখে মাদরাসা প্রাঙ্গণ ত্যাগ করে চলে যান। পরে মাদরাসা কর্তৃপক্ষ এক হয়ে মাদরাসার সহ-সভাপতি মো. বিল্লাল পাটওয়ারীর মাধ্যমে মাদরাসা প্রাঙ্গণে গতকাল সন্ধ্যায় শিক্ষার্থী, মাদরাসা শিক্ষক, এলাকাবাসী, সাংবাদিক ও প্রশাসনের উপস্থিতে এক ঘোষণার মাধ্যমে মাদরাসাটির শিক্ষা কার্যক্রমসহ সকল কার্যক্রম অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে দেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন, ওসি তদন্ত হারুনুর রশিদ, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম, বেগম ইন্ডাস্টির পরিচালক হাবিবুর রহমান, মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি হাজী বিল্লাল পাটওয়ারি, কোষাধ্যক্ষ হাজী আবুল কাসেম গাজী, আরশাদ মিজি, গাজী মো. হাসান, হারুন খা ও নিলু হাওলাদার।

মাদরাসা বন্ধ করে দেয়ার পর গতকাল রোববার বিকেলের মধ্যে বিক্ষোভকারী শিক্ষার্থীরা মাদরাসার হল ত্যাগ করে তাদের বাড়ি চলে যেতে দেখা যায়। এ সময় মাদরাসা এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

শহরের পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম জানান, যেকোনো অনাকাঙ্খিত ঘটনা এড়াতে মাদরাসা আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
X
Fresh