• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কিশোর সাদাতকে নড়াইল জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২০, ১৩:৩৫
Kishore Sadat, was given a reception, rtv news
নড়াইলে কিশোর সাদাত রহমান সাকিবকে নড়াইল জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা

‘সাইবার টিনস’ অ্যাপের মাধ্যমে সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে (সাইবার বুলিং) ‘শিশুদের নোবেল খ্যাত আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০তে ভূষিত কিশোর সাদাত রহমান সাকিবকে নড়াইল জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সংবর্ধনা দেয়া হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসসহ অতিথিরা সংবর্ধনা স্বরুপ ক্রেস্ট ও ফুলের শুভচ্ছা প্রদান করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো. মুনিরুজামান মল্লিক, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, চেম্বার অফ কমার্সের নড়াইলের সভাপতি মো. হাসানুজ্জামান, জেলা শিল্পকলা অ্যাকাডেমির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সাদাতের বাবা মো. শাকায়াৎ রহমান, মাতা মোসাম্মৎ মলিনা বেগম, সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় সাদাত অনুভূতি ব্যক্ত করে বলেন, প্রতিযোগিতায় প্রথম হয়ে দেশের সম্মান বয়ে আনতে পেরে খুব ভালো লাগছে। ‘ততদিন পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাব যতদিন পর্যন্ত বিশ্বে সাইবার বুলিং এর অভিযোগ পাব’। কিভাবে ইন্টারনেটকে আরও নিরাপদ করা যায় এবং কিশোরদের সম্পূর্ণ নিরাপদ করা যায় সেজন্য সারা দেশের ৬৪টি জেলায় দ্রুত সাইবার টিনস-এর এই অ্যাপ বিস্তারের চেষ্টা করবেন।

তিনি আশা করছেন, এটি পুরো বিশ্বের জন্য একটি মডেল হবে। তার এই পুরষ্কারের সমূদয় অর্থ দেশে শিশু-কিশোরদের সুরক্ষায় ব্যয় করা হবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, নড়াইল আব্দুল হাই সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সাদাত রহমান গেলো ১৩ নভেম্বর নেদারল্যান্ড ভিত্তিক বে-সরকারি সংগঠন ‘কিডস রাইটস’ অনুষ্ঠিত ‘শিশুদের নোবেল খ্যাত আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০তে ভূষিত হন। ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে নোবেলজয়ী মালালা ইউসুফজাইর হাত থেকে বিজয়ী সাদাত রহমান এ পুরস্কার গ্রহণ করেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ এপ্রিল নড়াইলে শুরু হবে ‘সুলতান মেলা’
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক নিহত
অন্তঃসত্ত্বা গৃহবধূকে পেটালেন ইউপি সদস্য, সাংবাদিককে হত্যার হুমকি
X
Fresh