• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে 

পঞ্চগড় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২০, ১০:৪৩
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে 
সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে 

হিমালয়ের কন্যা নামে খ্যাত দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের বেড়েই চলছে শীত। হিমালয়ের হিম বাতাসের কারণে দিন দিন হ্রাস পাচ্ছে তাপমাত্রা। গত ১৬ দিন ধরে এ জেলায় ১৩-১১ ডিগ্রির ঘরে তাপমাত্রা উঠানামা করছে। ফলে বিপাকে পড়ছে সাধারণ মানুষ।

আজ রোববার (২২ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা আজ চলতি শীত মৌসুম ও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে। গত ১৬ দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

আবহাওয়া অফিস জানায়, হিমালয়ের অতি নিকটে পঞ্চগড় অবস্থিত হওয়ায় সারা দেশের মধ্যে পঞ্চগড়ে শীতের তাপমাত্রা কম থাকে এবং মৌসুমে এ জেলায় প্রথমেই শীত নেমে যায়। ফলে শীত মৌসুমে কনকনে শীত আর কুয়াশার চাদরে ঢেকে থাকে জেলার ৫টি উপজেলা। চলতি শীত মৌসুমেও কমতে শুরু করেছে তাপমাত্রা সাথে বাড়ছে কুয়াশা ও শীতের দাপট।

সরেজমিনে দেখা যায়, গত ১৬ দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে হালকা কুয়াশাছন্ন হয়ে পড়ে পঞ্চগড়ের বিভিন্ন এলাকা। দিনের বেলা রোদ ও সূর্যের আলো দেখা গেলেও রাতে অনেক শীত অনুভূত হয়।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সারা দেশের ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত ১৬ দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। তবে কুয়াশা তেমন না থাকলেও শীতের দাপট দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরম আরও বাড়ার আভাস 
রাজশাহীতে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা 
টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি 
X
Fresh