মকবুল-২ লঞ্চে ভয়াবহ ডাকাতি, ৫ শতাধিক যাত্রী হারালো সর্বস্ব

প্রকাশ | ২০ নভেম্বর ২০২০, ১০:৪০ | আপডেট: ২০ নভেম্বর ২০২০, ১০:৫৩

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ
চাঁদপুর

নারায়ণগঞ্জে থেকে গতকাল বৃহস্পতিবার রাত নয়টায় মতলবের উদ্দেশে ছেড়ে আসা এমভি মাকবুল-২ লঞ্চে রাত অনুমানিক ১১ টার দিকে ডাকাতি সংঘটিত হয়।

ডাকাতদল অস্ত্রের মুখে চালককে জিম্মি করে মাকবুল লঞ্চের ৫ শতাধিক যাত্রীর সর্বস্ব লুটে নেয় বলে জানান লঞ্চের যাত্রী মতলব উত্তর উপজেলার আনন্দ বাজারের মোবাইল ব্যবসায়ী কামরুজ্জামান সুমন।

জানা যায়, লঞ্চটি নির্দিষ্ট সময়ের ১৫ মিনিট পরে গজারিয়া ঘাটে ভিড়ে।

গজারিয়া ঘাটে ভিড়ের ১০ মিনিট পূর্বে স্পিডবোর্টে করে একজর লোক লঞ্চে উঠে। গজারিয়া ঘাট ছাড়ার বেশ কিছুক্ষণ পরেই দুটি স্পিডবোর্ডে করে ১০-১২ জন ডাকাত লঞ্চে উঠে ফাঁকা গুলি ছুড়ে যাত্রীদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে যাত্রীদের মোবাইল, নগদ টাকা, মহিলাদের স্বর্ণালঙ্কার, যাত্রীদের সঙ্গে থাকা মালামালসহ সর্বস্ব লুটে নেয়। এভাবে ৩০ মিনিটের অধিক সময় ডাকাতি হয়। শেষের দিকে এসে যাত্রীরা চিৎকার করলে অনেকগুলো ফাঁকা গুলি ছোড়ে ডাকাতরা। ষাটনল ঘাটে আসার খানিক আগেই ডাকাত দল লঞ্চ থেকে নেমে স্পিডবোর্ডে করে চলে যায়।

গতকাল বৃহস্পতিবার রাতের এই লঞ্চে চাকুরীজীবীরা বেশি  যাতায়াত করে বিধায় লঞ্চে অতিরিক্ত যাত্রী ছিল বলে জানান লঞ্চের চুকান সবুজ মিয়া। লঞ্চের নিচতলায়, ক্যাবিনে, বাহডরে এমনকি ছাদের উপরেও আজ অনেক যাত্রী ছিল। লঞ্চটি নারায়ণগঞ্জ ঘাট থেকে প্রতিদিন রাত ৯ টায় গজারিয়া, ষাটনল, মোহনপুর, এখলাছপুর ও আমিরাবাদ লঞ্চঘাট হয়ে মতলবে আসে।

জেবি