logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

সীমান্ত থেকে আকবরের ব্যবহৃত মোবাইলফোন ও সিম উদ্ধার

Members of the law enforcement force at the scene
ঘটনাস্থলে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা
সিলেটের কানাইঘাট ডোনা সীমান্ত এলাকা থেকে বরখাস্তকৃত এসআই আকবরের ব্যবহৃত ২টি মোবাইল, ৪ টি সিম এবং কাপড় উদ্ধার করেছে জেলা পুলিশ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে কানাইঘাট থানার ওসি শামসুদ্দোহা পিপিএম ও জকিগঞ্জ থানার ওসি মীর মোহাম্মদ নাসেরের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ২টি মোবাইল সেট, ৪ টি সিম, আকবরের ছবিসহ দুজন নারীর কয়েকটি ছবি এবং ব্যবহৃত কিছু কাপড় উদ্ধার করা হয়েছে।

এর আগে সোমবার (৯ নভেম্বর) সকাল ৯টায় আকবরকে কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে সিলেট জেলা পুলিশের একটি টিম। এরপর সাতদিন পিবিআই রিমান্ড শেষে গত ১৭ নভেম্বর তাকে জেল হাজতে প্রেরণ করেন আদালত। তবে মামলার তদন্তে প্রয়োজন হলে ফের তাকে রিমান্ডে আনা হবে বলে জানিয়েছে পিবিআই।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে গুরুতর আহত হন রায়হান। তাকে ওইদিন সকাল ৬টা ৪০ মিনিটে গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন বন্দরবাজার ফাঁড়ির এএসআই আশেক এলাহীসহ পুলিশ সদস্যরা। সকাল ৭টা ৫০ মিনিটে হাসপাতালে মারা যান রায়হান।

ঘটনার পর পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছিল নগরীর কাস্টঘরে গণপিটুনিতে রায়হান নিহত হয়েছেন। তবে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয় ফাঁড়িতে পুলিশের নির্যাতনে প্রাণ হারান রায়হান।

এ ঘটনায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি বাদী হয়ে সিলেট কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। পরে সিলেট মহানগর পুলিশের তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়ে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করে। মামলাটিতে পুলিশ সদর দপ্তরের নির্দেশে পিবিআই’র তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।

জিএ 

RTVPLUS