• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঘিওরে দেড় হাজার বস্তা সার জব্দ, আটক ১

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ১৫:১৩
One and a half thousand, sacks of fertilizer seized, rtv news
মানিকগঞ্জ

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় দুটি গুদাম থেকে এক হাজার ৪৪৭ বস্তা ইউরিয়া সার জব্দ করেছেন উপজেলা প্রশাসন।

গতকাল বুধবার রাতে ঘিওর বাজারে অবস্থিত গুদাম দুটিতে অভিযান চালিয়ে এসব সার জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তার।

উপজেলা প্রশাসন এবং পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ঘিওর বাজারে মেসার্স রেজাউল ট্রেডার্স এবং মেসার্স হুমায়ুন টেডার্স নামের দুটি সারের গুদামে অবৈধভাবে সার মজুদ রাখার অভিযোগ পায় উপজেলা প্রশাসন। এর প্রেক্ষিতে বুধবার রাত ১০টার দিকে পুলিশের সহায়তায় উপজেলা প্রশাসন ওই দুটি গুদামে অভিযান চালায়। এতে নেতৃত্ব দেন ইউএনও আইরিন আক্তার। অভিযানে, মেসার্স রেজাউল ট্রেডার্সের গুদাম থেকে ২০০ বস্তা এবং মেসার্স হুমায়ুন টেডার্সের গুদাম থেকে এক হাজার ২৪৭ বস্তা সার জব্দ করা হয়।

ইউএনও আইরিন আক্তার বলেন, জব্দ করা এসব সারগুলো ওই দুটি গুদামেই রয়েছে। গুদাম দুটি সিলগালা করা হয়েছে। তিনি বলেন, এ ঘটনায় প্রথমে ভ্রাম্যমাণ আদালতে বিচার কার্যক্রম প্রস্তুতি নিলেও পরে তা নিয়মিত মামলার সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা কৃষি বিভাগকে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা বিপুল হোসেন বলেন, জব্দ করা এসব সারের মধ্যে ইউরিয়া, টিএসপি এবং ডিএপি সার রয়েছে।

এসব সার ক্রয়ের বৈধ কোনও কাগজাদি গুদাম দুটির মালিকেরা দেখাতে পারেননি। এ ঘটনায় হুমায়ুন কবির নামের একজনকে আটক করা হয়েছে।

অফিসার ইনচার্জ আশরাফুল আলম বলেন, এই ঘটনায় সহকারী কৃষি কর্মকর্তা শারমিন আক্তার বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ঘিওর থানায় মামলা করেছেন। ইতোমধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
বাজারে এল শাওমির নতুন পোকো ফোন
সীমান্তে হতাহতের ঘটনা প্রমাণ করে সার্বভৌমত্ব চরম সংকটে : ফখরুল
বাঁচানো গেল না সোনিয়াকে, বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের সবার মৃত্যু
X
Fresh