logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

বান্দরবান প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ নভেম্বর ২০২০, ২০:৪৩

বান্দরবানে নারী নির্যাতনের প্রতিবাদে সাইকেল ক্যাম্পেইন

Bicycle campaign, in protest of violence against women, rtv news
বান্দরবানে সাইকেল ক্যাম্পেইনের সদস্যরা
দেশকে মাদকমুক্ত রাখা আর নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে বান্দরবানে সাইকেল ক্যাম্পেইন শুরু হয়েছে।

আজ বুধবার সকালে বান্দরবান জেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাইকেল চালিয়ে বাইকিং ক্যাম্পেইনের উদ্বোধন করেন বাংলাদেশ ক্যারাটে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এ সময় পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শেখ শহিদুল ইসলাম, গণসংযোগ কর্মকর্তা জুড়ি মংসহ পার্বত্য জেলা পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও মাউন্টেন বাইকিং ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন দেশের অন্যতম বাইকিং রেসার মো. কাউসার, প্রমিত কান্তি দাশ, আদর দাশ, মো. আব্দুল্লাহ ও উসাইন ম্রয়।

এদিকে বান্দরবান অ্যাডভেঞ্চার স্পোর্টস ক্লাবের বেশ কিছু সদস্য সাইকেল নিয়ে যাত্রা শুরু করে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার পথে।

প্রথম দিনে রোয়াংছড়ি উপজেলা গিয়ে তারা উপজেলা প্রশাসনের সমন্ধয়ে বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় করেন।

এই সাইকেল ক্যাম্পেইন বান্দরবানের সাত উপজেলায় ভ্রমণ করবে।  অপরদিকে বাইকিং ক্যাম্পেইন উদ্বোধনকালে বাংলাদেশের দ্রুততম বাইকার কাউসার বলেন, ভারতে হিমালয় এমটিভি মাউন্টেন বাইকিং রেস ২০১৮ সালে  আমি অংশগ্রহণ করেছিলাম। তবে অ্যাক্সিডেন্টের কারণে ফিনিশিং দিতে পারিনি। আশা করি আগামীতে অংশগ্রহণ করে দেশের সুনাম অর্জন করতে সক্ষম হব।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, জনসচেতন, মাদকবিরোধী প্রচারণাসহ আন্তর্জাতিক মাউন্টেন বাইকিং প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বান্দরবানে বাইকিং ক্যাম্পেইন করা হচ্ছে।

ক্যাম্পেইনে অংশগ্রহণকারীরা রোয়াংছড়ি, রুমা, থানচি ডিম পাহাড় হয়ে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়িতে বাইকিং ক্যাম্পেইন করবেন। ক্যাম্পেইনে তারা মাদকবিরোধী জনসচেতনতায় প্রচার চালাবে। পাশাপাশি আমরা জেলা পরিষদ থেকে বিভিন্ন সহায়তা দিয়ে ক্যাম্পেইনের মাধ্যমে বাইকারদের আন্তর্জাতিক মানের মাউন্টেন বাইকিং রেসার হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি।

জেবি

RTVPLUS