logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম, আরটিভি নিউজ

  ১৮ নভেম্বর ২০২০, ১৬:৫১
আপডেট : ১৮ নভেম্বর ২০২০, ১৭:০৯

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুতি কুড়িগ্রামের প্রশাসন

Kurigram administration, prepares to deal, rtv news
ছবি সংগৃহীত
ইতোমধ্যেই শীত শুরু হয়েছে। সারাদেশে বেড়েছে সংক্রমণ। কমেছে সচেতনতা। ফলে মানুষ করোনা ঝুঁকিতে রয়েছেন। সরকারের দেয়া কর্মসূচি ‘নো মাস্ক নো সার্ভিস’বলা হলেও মানুষের সচেতনতা ক্রমেই কমে যাচ্ছে। এ কারণে কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কুড়িগ্রামের সকল সরকারি-বেসরকারি অফিসে একযোগে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানতে প্রচার-প্রচারণা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুর বারোটায় একযোগে জেলার ৯ উপজেলার সকল সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও জেলা পুলিশের উদ্যোগে এ কর্মসূচি সফল করতে একযোগে উপজেলা ও জেলা প্রশাসনসহ সকল নিজ নিজ অফিসের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেসহ স্ব স্ব  অফিসের সামনে বেলা ১২টায় শুরু করে ১২টা ১৫মিনিট পর্যন্ত পনের মিনিটব্যাপী এ কর্মসূচিতে অংশ নেন জেলা প্রশাসক মো. রেজাউল করিম,সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান,পুলিশ সুপার মো. মুহিবুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, সদর উপজেলা নির্বাহী অফিসার নীলুফা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার ও প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু।

এ সময় জেলা প্রশাসক মো. রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ  উদ্বিগ্নতা বাড়িয়েছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আমরা কুড়িগ্রাম জেলায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে  জেলা পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারী  আজকে দাঁড়িয়েছি।

আজকের এ শোডাউনের জন্য সামাজিকভাবে একটি প্রভাব পড়বে যাতে সবাই সচেতন হয়। এছাড়াও তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত আজকের প্রচারণার পরে কঠোরভাবে পরিচালনা করা হবে।

জেবি

RTVPLUS