• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বগুড়ায় ব্যবসায়ী হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ নভেম্বর ২০২০, ১৮:৩৩
3 killed in Bogra, businessman murder, rtv news
বগুড়ায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা

বগুড়ায় বালু ব্যবসায়ী হজরত আলী হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে মামলায় অভিযুক্ত বগুড়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলামসহ অপর পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেয়ার আদেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে বগুড়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন-বগুড়া শহরের নিশিন্দারা উত্তরপাড়ার মৃত আব্দুল মজিদের ছেলে মিলন ওরফে মারুফ রায়হান (৩৫), নিশিন্দারা আকন্দপাড়ার মহিদুল ইসলামের ছেলে মানিক (২২) ও নিশিন্দারা মধ্যপাড়ার মাসুম মোল্লার ছেলে সাঈদী (২৫)।

মামলায় খালাসপ্রাপ্তরা হলেন-বগুড়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলাম মণ্ডল, সুজন, শাওন, শাহিনুর ও কাজিম। রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মতিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৬ এপ্রিল দুপুর একটার দিকে মামলার আসামি সুজন হযরত আলীকে কৌশলে বাড়ি থেকে ডেকে মোটরসাইকেলে করে নিয়ে যায়। হজরত আলীর বাড়ির অদূরে ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের অফিসের সামনে তাকে রাম দা দিয়ে কুপিয় হত্যা করে অন্যান্য আসামিরা। এ ঘটনায় ওই দিনই নিহতের মা মেরিনা বেগম বাদী হয়ে পৌর কাউন্সিলর জহুরুল ইসলামকে প্রধান আসামি করে আটজনের নামে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। দুইজন তদন্তকারী কর্মকর্তা পরিবর্তনের পর মামলাটি সিআইডিতে পাঠানো হয়।

সিআইডির পুলিশ পরিদর্শক ছকির উদ্দিন একই বছরের ২৯ নভেম্বর এজাহারে উল্লেখিত আটজনের নামে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এরপর বিচার কাজ চলাকালে সাক্ষীদের জবানবন্দী ও উভয়পক্ষের শুনানি গ্ৰহণ শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আজ মঙ্গলবার রায় ঘোষণা করা হয়।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
কুমিল্লার হোমনায় স্বামীকে হত্যা, স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
শিক্ষিকা খুনে ২ শিক্ষার্থীর মৃত্যুদণ্ড
X
Fresh