logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ নভেম্বর ২০২০, ১৫:৩১
আপডেট : ১৫ নভেম্বর ২০২০, ১৭:১১

উদ্ধার হওয়া কঙ্কালগুলো ভারতে পাঠানো হচ্ছিলো

Skeletons and criminals rescued with police
পুলিশের সঙ্গে উদ্ধার হওয়া কঙ্কাল ও অপরাধী
ভারতে পাচারের প্রস্তুতিকালে ময়মনসিংহের কবর থেকে চুরি করা মানুষের মাথার ১২টি খুলি ও দুই বস্তা কঙ্কালসহ আন্তর্জাতিক পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। 

শনিবার (১৪ নভেম্বর) দিনগত রাত দুইটার দিকে নগরীর রামকৃষ্ণ মিশন রোড এলাকার একটি বাসা থেকে এসব কঙ্কাল উদ্ধার করা হয়। 

এসময় কঙ্কাল পরিষ্কার করার দুই কন্টেইনার তরল কেমিক্যাল ও তিন প্যাকেট গুড়া কেমিক্যাল উদ্ধার করা হয়।

আটককৃত বাপ্পী নগরীর কালিবাড়ী কবরস্থান এলাকার আবুল হোসেনের ছেলে।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার জানান, ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্ত দিয়ে ভারতে পাচারের প্রস্তুতিকালে গোপনসূত্রে খবর পেয়ে নগরীর রামকৃষ্ণ মিশন রোড এলাকার একটি ভাড়া বাসায় অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, এসময় কবর থেকে চুরি করা মানুষের মাথার ১২টি খুলি ও দুই বস্তা বিভিন্ন অঙ্গের কঙ্কাল দুই কন্টেইনার তরল ক্যামিকেল ও তিন প্যাকেট গুড়া কেমিক্যালসহ ভাড়াটিয়া বাপ্পীকে আটক করা হয়। এসব কঙ্কাল আজ হালুয়াঘাট সীমান্ত দিয়ে ভারতে পাচার করার কথা ছিল। আটককৃত বাপ্পী আন্তর্জাতিক পাচারকারী চক্রের একজন সদস্য।

এর আগেও কঙ্কালসহ ধরা পড়ে ৬ মাস হাজতে ছিল। পুলিশ তাকে দীর্ঘদিন ধরে নজরদারীতে রেখেছিলো। এসব কঙ্কাল পাচারের প্রস্তুতিকালে আবার পুলিশের হাতেনাতে ধরা পড়ে। এ চক্রের কয়েকজনের নাম পাওয়া গেছে তাদের সবাইকে আটকের অভিযান চলছে। 
ভারত ও নেপাল মেডিক্যাল শিক্ষার্থীদের জন্য কঙ্কাল উচ্চমূল্যে বেচাকেনা হয় বলেও জানান ওসি। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

জিএম/জিএ 

RTVPLUS