logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ নভেম্বর ২০২০, ২০:৫৪
আপডেট : ১৪ নভেম্বর ২০২০, ২১:৩৬

লাউ তুলতে গিয়ে মালিক দেখলেন গাছ কাটা

Gourd garden
লাউ বাগান
দিনাজপুরের ঘোড়াঘাটে রাতের আঁধারে পূর্ব শত্রুতার জের ধরে ৫০ শতক জমির লাউগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৪ নভেম্বর) দিনগত রাত ৩টায় উপজেলার ৩ নং সিংড়া ইউনিয়ন শীতলগ্রাম এলাকায় আরিফ নামের এক কৃষকের লাউগাছ কেটে দেয় দুর্বৃত্তরা।

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত ৩টার সময় আরিফ হোসেন লাউয়ের জমি পাহারা দেওয়ার এক পর্যায়ে বাড়িতে যান লাউচাষি। পরর্বতীতে আজ শনিবার (১৪ নভেম্বর) সকাল অনুমানিক ৫টার দিকে জমিতে আসার পর দেখতে পায় কে বা কারা পরিকল্পিতভাবে জমিতে লাগানো লাউ গাছ কেটে প্রায় ২ লাখ টাকার ক্ষতি করেছে। লাউ গাছের সাথে এমন শত্রুতায় হতবাগ এলাকাবাসী। এমন ন্যাক্কারজনক ঘটনা মেনে নিতে পারছেন না গ্রামের সাধারণ মানুষ। এলাকাবাসীর দাবি এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

ভুক্তভোগী আরিফ হোসেন জানান, আজ শনিবার (১৪ নভেম্বর) দুপুরে লাউয়ের ঝাংলা থেকে ১০০ পিচ লাউ উঠানোর কথা ছিল। লাউয়ের ঝাংলার এমন চিত্র দেখে আমি স্তব্ধ হয়ে যাই। প্রায় ২ মাস আগে আমি লাউয়ের চারা রোপণ করেছিলাম। যারা আমার এই ক্ষতি করেছে আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন জানান, বিষয়টি আমি শুনেছি, ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করা চেষ্টা চলছে। লাউ গাছ কাটার ঘটনাস্থলে আমি পরিদর্শন করেছি যা খুবই দুঃখজনক। লাউ গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জিএ

RTVPLUS