logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ নভেম্বর ২০২০, ১১:২১
আপডেট : ১৩ নভেম্বর ২০২০, ১১:২৫

কুমিল্লায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

One killed in Comilla, murder case, rtv news
আদালত
কুমিল্লায় বরুড়ায় চাঁদা আদায়ে বাধা দেওয়ায় সাদ্দাম হোসেন নামে এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় এক আসামিকে মৃত্যুদণ্ড ও অপর দুই আসামিকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক রোজিনা খান এই রায় দেন।

এ সময় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি মাছুম মিয়াকে এক লাখ টাকা অর্থদণ্ড এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হালিম মিয়া ও অহিদ মিয়াকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

তবে সাজাপ্রাপ্ত তিন আসামিই পলাতক রয়েছেন। সাজার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন।

মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি মাছুম মিয়া কুমিল্লার বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের মেড্ডা গ্রামের মৃত আলী মিয়ার ছেলে। এছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হালিম মিয়া একই গ্রামের মৃত মইফুল মিয়ার ছেলে এবং অহিদ মিয়া বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ছোট বারেরা গ্রামের শহীদ মিয়ার ছেলে অহিদ মিয়া।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গেলো ২০১৩ সালের ৩১ ডিসেম্বর বরুড়া উপজেলার ঝলম উত্তর বাজার এলাকায় আসামিরা চাঁদা আদায় করতে আসলে গুলিত নিহত সাদ্দাম হোসেন বাধা দেন। এরপর সাদ্দাম বাজার থেকে কানাইল নিজ বাড়িতে যাওয়ার আসামিরা মোটরসাইকেল করে এসে পথ গতিরোধ করে তাকে আটক করে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাজাপ্রাপ্ত আসামি মাছুম কোমড় থেকে পিস্তল বের করে বুকের বাম পাশে গুলি করে। এরপর ঘাতকরা মোটরসাইকেল করে দ্রুত পালিয়ে যায়।

সাদ্দামকে হত্যার ঘটনায় তার বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে ঘাতক মাছুমসহ তিনজনকে আসামি করে এই হত্যা মামলাটি দায়ের করে।

জেবি

RTVPLUS