logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

টয়লেটে যাওয়া নিয়েই বেশি সমস্যা জ্যামে থাকা চালকদের

Drivers in traffic jams, have more problems with going, rtv news
ছবি সংগৃহীত
রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় আটকে পড়েছে চার শতাধিক যানবহন। এসব যানবাহনের মধ্যে বেশিরভাগ পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে।

আজ বুধবার সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে একশত বাস-ট্রাক এবং গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকে রয়েছে।

দীর্ঘসময় নদী পারের অপেক্ষায় আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন চালকেরা। বিশেষ করে গোয়ালন্দ মোড় এলাকায় বন্দরের সুবিধা না থাকায় তারা চরম বিপাকে রয়েছেন। গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর আঞ্চলিক মহাড়কের পাশে কোনও টয়লেট না থাকায় চরম বিপাকের মধ্যে পড়তে হয় এসব চালকদের। অনেক সময় রাস্তায় পাশে বসবাসরত অনেক বাড়িতে গিয়ে টয়লেটের সুবিধা নিতে হয় ট্রাকচালকদের।

ট্রাক চালকেরা অভিযোগ করে বলেন, শীতে কুয়াশা, বর্ষায় প্রবল স্রোতে এবং গ্রীষ্ম নাব্য সংকটকে কেন্দ্র করে ঘাট এলাকায় দুর্ভোগ থাকে চরমে। এসব সমস্যা সমাধানে কোনও ব্যবস্থা গ্রহণ করেনা কর্তৃপক্ষ।

দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করে। দৌলতদিয়া ফেরিঘাটের ছয় নম্বর ফেরিঘাটে সমস্যা থাকার কারণে ছয়টি ঘাটের মধ্যে তিনটি ঘাট দিয়ে স্বাভাবিকভাগে যানবাহন পারাপার হচ্ছে। তবে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকলে দৌলতদিয়া প্রান্তে কোনও গাড়ি থাকতো না বলে জানান এই কর্মকর্তা।

জেবি

RTVPLUS