সিলেটে প্রেমে ব্যর্থ হয়ে যুবকের আত্মহত্যা

প্রকাশ | ০৫ নভেম্বর ২০২০, ১৫:৪৪

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ
নিহত যুবক আলহাজ উদ্দিন

প্রেমে ব্যর্থ হয়ে হতাশায় সিলেটে এক যুবক ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন। তবে কেন সে প্রকাশ্যে এসে এ আত্মহত্যার ঘটনা ঘটালো তারও কিছুটা ইঙ্গিত জানিয়ে গেছে ফেসবুকের এক স্ট্যাটাসে। গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার প্রায় ঘণ্টাখানেক আগে একটা মেয়েকে দায়ী করে যুবকটি ফেসবুক পোস্ট দিয়েছিলো। কিন্তু মেয়েটির পরিচয় পাওয়া না গেলেও যুবকের সঙ্গে একটা ছবি মিলেছে।

মেয়েটির ছবি সংযুক্ত ফেসবুক পোস্টে সে লিখেছিলো  'কিছু মানুষ নিঃস্বার্থভাবে ভালোবাসে। তারা অনেক স্বার্থপর হয় প্রিয় মানুষটার বিষয়ে। সবকিছু দিয়ে তাদের পেতে চায়। আর আমি কোনোভাবে পাইনি। চলে যাচ্ছি না ফেরার দেশে। ভালোবেসোনা ঠকে যাবে'। ফেসবুকে স্ট্যাটাস দেয়ার প্রায় ঘণ্টা সময় পর লাইভে এসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের দরগাবাহারপুর গ্রামের লিয়াকত আলীর ছেলে আলহাজ উদ্দিন (১৯)।

ঘটনাটি বুধবার রাতে সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানার আলমপুরস্থ এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ও ক্ষোভ দেখা দিয়েছে। নিহতের চাচা আফজল হোসেন জানান, রাতে বাসায় নিহত আলহাজের মা ও বোন ছিলেন।

সে তার মাকে চা বানানোর  কথা বলে রুমে চলে যায়। রুমের ভেতরে সাউন্ডবক্স দিয়ে গান বাজিয়ে আত্মহত্যা করায় কেউ কিছু বুঝেননি। সে গত বছরে আলমপুরস্থ সিলেট কারিগরি স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে বলে তিনি জানান।

আত্মহত্যার কারণ তিনি বলতে চাননি। তবে ফেসবুক লাইভে 'তুমি সুখে থাকো' এ কথা বলে আত্মহত্যা করেছে এমনটি নিহত আলহাজের চাচার দাবি। এদিকে, ফেসবুক কর্তৃপক্ষ আত্মহত্যার লাইভ দৃশ্যটি তাৎক্ষণিক সরিয়ে নিয়েছে। তবে কয়েকজন ভিউয়ার্স জানিয়েছেন, 'আত্মহত্যার লাইভ চলাকালে সাউন্ডবক্সে গান বাজতে শুনতে পেয়েছেন তারা'।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাহাবুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে আরটিভি নিউজকে জানান, ফেসবুক লাইভে এসে এক যুবক আত্মহত্যা করেছে। প্রাথমিকভাবে পুলিশের কাছে ধারণা হচ্ছে, 'প্রেমঘটিত কারণে এ ঘটনা ঘটেছে'।

জেবি