Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

ভোলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২০, ১৮:৪০
আপডেট : ২৮ অক্টোবর ২০২০, ১৮:৫৩

এক ঘণ্টার পুলিশ সুপার হলেন স্কুল ছাত্রী

bhola bangladesh police super
ছবি- সংগৃহীত

ভোলায় এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তাসনিম আজিজ রিমি।

প্রতীকী দায়িত্ব নিয়েই ভোলার সাত উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের জন্য সে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানায়।

বুধবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের কাছ থেকে প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করে তাসনিম আজিজ রিমি। এক ঘণ্টার জন্য তার অধীন হয় সবাই। এ সময় পুলিশ সুপার তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

প্রতীকী দায়িত্ব নিয়ে ধর্ষকদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার প্রস্তাব দেয় রিমি। সে জানায়, ভোলা জেলায় প্রতি ৫ দিনে একটি করে ধর্ষণ মামলা করা হচ্ছে। আর ৮ ঘণ্টায় একটি করে নারী নির্যাতনের মামলা করা হচ্ছে। নারীর প্রতি সহিংসতা দিন দিন বেড়ে চলছে।

নারী ও কিশোরী নির্যাতনের প্রেক্ষাপটে আমি একজন মেয়ে হিসেবে এ দেশের লাখ লাখ কিশোরীর মতো স্বপ্ন দেখি একটি সুস্থ, নিরাপদ পরিবেশ এবং সুন্দর সমাজের।

যেখানে হাজারও স্বপ্ন বুকে নিয়ে কোনো কিশোরী কিংবা কোনো শিশুকে ধর্ষণের শিকার হতে হবে না। যেখানে ধর্ষণের শিকার হয়ে কোনো মেয়ে আত্মহত্যা পথ বেছে নেবে না। রাষ্ট্র প্রতিটি নারীর ও শিশুর সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করবে। একটি ধর্ষণমুক্ত, ইভটিজিংমুক্ত নারী ও শিশুবান্ধব ভোলা জেলা গড়ে তুলতে সবাইকে এগিয়ে আশার আহ্বান জানায় রিমি।

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, নারীদের বাদ দিয়ে সমাজের কোনো উন্নয়ন সম্ভব নয়। নারীদের নিয়েই আমাদের সমাজ এগিয়ে নিতে হবে। নারীদের সুরক্ষা নিশ্চিত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

এনসিটিএফের জেলা সমন্বয়কারী সাংবাদিক আদিল হোসেন তপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- ভোলা জেলা শিশুবিষয়ক কর্মকর্তা আকতার হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলি বেগম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক সাংবাদিক হামিদুর রহমান হাসিব, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শারমিন জাহান শ্যামলী, ভোলা সদর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবিদুল আলম, ভোলা জেলা এনসিটিএফের সভাপতি জান্নাতুল ফেরদাউস মিম, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত জাহান প্রমুখ।

আরও পড়ুন:

বগুড়ায় ‘এক ঘণ্টার ডিসি’ হলেন পুষ্পা

ওয়াই

RTV Drama
RTVPLUS