• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাল্য বিবাহ: পাষণ্ড স্বামী নুর নাহারের লাশও দেখতে আসেনি 

টাঙ্গাইল সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২০, ১৩:৪১
বাল্য বিবাহ: পাষণ্ড স্বামী নুর নাহারের লাশও দেখতে আসেনি 

বিয়ের ৩৪ দিনের মাথায় মারা যাওয়া টাঙ্গাইলের অষ্টম শ্রেণির ছাত্রী নুর নাহার (১৪) মৃত্যুর চারদিনেও মামলার বাদী হয়নি কেউ।

পারিবারিক সম্মতিতে এই বাল্য বিয়ে সংগঠিত হওয়ার কারণে, নুর নাহারের পরিবার থেকেও মামলা করতে ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন এলাকাবাসী। এদিকে প্রশাসন বলেছেন ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে ব্যবস্থা নেবেন তারা।

নিহত নুর নাহারের স্বামীর বাড়ির পক্ষ থেকে গ্রাম্য সালিশে বিষয়টি মীমাংসার প্রস্তাব দেয়া হয়েছে। তবে লাশও দেখতে আসেনি নিহতের স্বামী প্রবাসী রাজিব খান (৩৫)। আইনি প্রক্রিয়ায় এর বিচার না হলে বাল্য বিবাহের বলি মেয়েটির পরিবার ন্যায়বিচার পাবে না বলে দাবি এলাকার সচেতন মহলের।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, নুর নাহারের বাবা রিকশাচালক ও মা গার্মেন্টসকর্মী। অভাবের সংসারে তাদের মধ্যে ঝগড়া লেগেই থাকতো। এ কারণে দিনমজুর নানা চার বছর বয়সে নুর নাহারকে তার বাড়িতে নিয়ে আসেন।
এরপর তাকে স্কুলে ভর্তি করান। এ বছর কলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ছিল নুর নাহার। নানা লাল খান ও দরিদ্র হওয়ায় গত ২০ সেপ্টেম্বর নুর নাহারকে উপজেলার ফুলকি পশ্চিমপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে প্রবাসী রাজিব খানের সঙ্গে বিয়ে দেন।