logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সম্পত্তির তথ্য গোপনের দায়ে তিতাসের ব্যবস্থাপকের বিরুদ্ধে মামলা

titas, dudok, justice
তিতাস-দুদক
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সৈয়দ নাসির উদ্দিন আহম্মদ নিজের সম্পত্তির তথ্য গোপন করে ভিত্তিহীন তথ্য দেওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক)তার বিরুদ্ধে মামলা করেছে। মামলার বিষয়টি দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুদক প্রধান কার্যালয়ের উপ সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদ দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে এক কোটি ১৬ লাখ ৭২ হাজার ১৪০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তির তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা ঘোষণা দিয়ে এবং জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ ৬৭ লাখ ৮৪ হাজার ৫১৫ টাকা মূল্যের সম্পত্তির মালিকানা অসাধু উপায়ে দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এর আগে ২০১৯ সালের ২ এপ্রিল তার নিজের, তার স্ত্রীর ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের জন্য কমিশন থেকে আদেশ দেওয়া হয়। সেই প্রেক্ষিতে তিনি গত ২০২৯ সালের ৬ মে দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন।

দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই করে দীর্ঘ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদন সাপেক্ষে সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: 
স্ত্রীকে অন্যের সঙ্গে ঘুরতে দেখে স্বামীর আত্মহত্যা
লাভের প্রতিশ্রুতি দিয়ে ভয়াবহ প্রতারণা
কাউন্সিলর ইরফান সাময়িক বরখাস্ত

এফএ

RTVPLUS